1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

বঙ্গবন্ধুর খুনির অভিসন্ধি কী ছিল ?

  • আপডেট: বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ১৪৯৬ দেখেছেন

এম. নজরুল ইসলাম।।
বাংলাদেশের স্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের এবং জাতীয় চার নেতা হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছিলেন ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ। পরবর্তীতে জাতির পিতা হত্যাকাণ্ডের পুরস্কার হিসেবে মাজেদকে সচিব পদে পদোন্নতি দিয়ে দূতাবাসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয় জেনারেল জিয়াউর রহমান। জেনারেল এরশাদ এবং খালেদা জিয়ার আমলেও তিনি সরকারি চাকরিতে বহাল ছিলেন।
জিয়া পুত্র তারেকসহ বিএনপির ক’জন নেতা অনেকবার বলেছেন, ‘পিতা শেখ মুজিবের পরিণতি হবে শেখ হাসিনার।’ তারেকগংয়ের এই হুঙ্কার আমরা ভুলি নাই। বঙ্গবন্ধুর খুনি অকস্মাৎ ঢাকায়! তিনি জানেন বাংলাদেশে ফাঁসির দড়ি অপেক্ষায় আছে। সেখানে গেলেই তাঁকে ঝুলতে হবে। তাঁর মতো দুর্ধর্ষ খুনি সাগ্রহে ফাঁসিতে ঝুলতে এসেছেন তা অকল্পনীয়। মাজেদ এখন কারাগারে। ফাঁসি কার্যকরের আইনি পদক্ষেপ চলছে। দ্রুত তা সম্পূর্ণ হবে। তিনি ফাঁসিতে ঝুলবেন। বাঙালিদের আন্তরিক অভিপ্রায় পূর্ণ হবে। সবাই পরিতুষ্ট হবো। কিন্তু আমার সত্তয়াল হলো এই খুনি ৪৫ বছর পর অভিলাষ করে ফাঁসিতে ঝুলতে এসেছেন ?
নাকি অজ্ঞাতে কোনো অভিসন্ধি আছে ?
আমাদের আঁতকে উঠার যথেষ্ট হেতু আছে।

লেখক:
সভাপতি
সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022