ঢাকাবৃহস্পতিবার , ৯ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর খুনির অভিসন্ধি কী ছিল ?

Tito
এপ্রিল ৯, ২০২০ ৬:০০ পূর্বাহ্ণ
Link Copied!

এম. নজরুল ইসলাম।।
বাংলাদেশের স্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের এবং জাতীয় চার নেতা হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছিলেন ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ। পরবর্তীতে জাতির পিতা হত্যাকাণ্ডের পুরস্কার হিসেবে মাজেদকে সচিব পদে পদোন্নতি দিয়ে দূতাবাসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব দেয় জেনারেল জিয়াউর রহমান। জেনারেল এরশাদ এবং খালেদা জিয়ার আমলেও তিনি সরকারি চাকরিতে বহাল ছিলেন।
জিয়া পুত্র তারেকসহ বিএনপির ক’জন নেতা অনেকবার বলেছেন, ‘পিতা শেখ মুজিবের পরিণতি হবে শেখ হাসিনার।’ তারেকগংয়ের এই হুঙ্কার আমরা ভুলি নাই। বঙ্গবন্ধুর খুনি অকস্মাৎ ঢাকায়! তিনি জানেন বাংলাদেশে ফাঁসির দড়ি অপেক্ষায় আছে। সেখানে গেলেই তাঁকে ঝুলতে হবে। তাঁর মতো দুর্ধর্ষ খুনি সাগ্রহে ফাঁসিতে ঝুলতে এসেছেন তা অকল্পনীয়। মাজেদ এখন কারাগারে। ফাঁসি কার্যকরের আইনি পদক্ষেপ চলছে। দ্রুত তা সম্পূর্ণ হবে। তিনি ফাঁসিতে ঝুলবেন। বাঙালিদের আন্তরিক অভিপ্রায় পূর্ণ হবে। সবাই পরিতুষ্ট হবো। কিন্তু আমার সত্তয়াল হলো এই খুনি ৪৫ বছর পর অভিলাষ করে ফাঁসিতে ঝুলতে এসেছেন ?
নাকি অজ্ঞাতে কোনো অভিসন্ধি আছে ?
আমাদের আঁতকে উঠার যথেষ্ট হেতু আছে।

লেখক:
সভাপতি
সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।