ঢাকাশুক্রবার , ১০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্পেনে কর্মহীন অবৈধ বসবাসকারী বাংলাদেশীদের মাঝে ত্রাণ বিতরণ

Tito
এপ্রিল ১০, ২০২০ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

এইচ এম দবির তালুকদার, স্পেন থেকে।।
কোভিড ১৯ কোরোনা ভাইরাস ইউরোপজুড়ে মহামারী আকার ধারণ করেছে, তার মধ্যে বেশি ক্ষতিগ্রস্ত স্পেন। বিশ্বের দ্বিতীয় স্থানে পৌঁছেছে গেছে মৃত এবং সংক্রমণের সংখ্যা।
গত ১৪ মার্চ স্পেনের সরকার লক ডাউন ঘোষণা করে দেশের সকল নাগরিকদের কে হোম কোয়ারেনটাইনে থাকার আদেশ জারি করেছে।
দ্বিতীয় মেয়াদে সময়সীমা বাড়িয়ে ২৬ এপ্রিল পর্যন্ত করেছে স্পেন সরকার, কবে শেষ হবে বন্দিদশা স্বাভাবিক নিয়মে ফিরে আসবে সবকিছু,এই ভেবে  দুশ্চিন্তার শেষ নেই শ্রমজীবি মানুষের। আগামীকাল হবে সুন্দর সাবলীল একটি নতুন সকাল এটাই প্রতিদিনের চাওয়া এখন।
স্পেনের মাদ্রিদে প্রায় ১৪ হাজার বাংলাদেশির বসবাস
তার মধ্যে হাজার দেড়েক মানুষের কাছে বৈধ কাগজ না থাকায় পাচ্ছেন না সরকারি কোনো সুযোগ-সুবিধা।
অবৈধ বসবাসরত মানুষগুলির জীবিকার উৎস রাস্তার ব্যবসা এবং অবৈধ ভাবে বাংলাদেশীদের দোকানে পার্ট টাইম জব। দেশটিতে লেকডাউনের ফলে তাও বন্ধ হয়ে গেছে।
এখন সময়ের কাছে অসহায় ঘর বন্দি এমন মানুষদের কথা চিন্তা করে, সবার মাঝে ঢালাওভাবে ত্রাণ বিতরণ করছে মাদ্রিদে বাংলাদেশ এসোসিয়েশন।
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন মাদ্রিদ ও বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে গত ৮ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু করে ত্রাণ বিতরণ। চলবে ১১এপ্রিল পর্যন্ত l
প্রথম দিন ত্রাণ বিতরণের সময় সেখানে উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সভাপতি আল মামুন, কমিউনিটি ব্যক্তিত্ব নূর হোসেন পাটোয়ারী, বাংলাদেশ এসোসিয়েশনের সিনিয়ার সহ সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি সোহেল ভূঁইয়া, বাংলাদেশ এসোসিয়েশনের নির্বাচন কমিশনার মাসুদুর রহমান, অর্থ সম্পাদক আবুল হাসেম মেম্বার, প্রচার সম্পাদক আবু বক্কর, কমিউনিটি বক্তিত্ব আব্দুল কাউয়ুম মাসুক, ক
খুলনা বিভাগীয় কল্যান সমিতির সভাপতি সৈয়দ নাসিম, সুজন মুন্সী, কমিউনিটি নেতা জাকির হোসেন, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল, সাংবাদিক বকুল খান, সাংবাদিক সেলিম আলম, সাংবাদিক ফখরুদ্দীন রাজী, ভালিয়েন্টে বাংলা সংগঠনের তত্ত্বাবধায়ক রমিজ উদ্দিন সরকার ও ফজলে এলাহী, বাংলাদেশ এসোসিয়েশনের নির্বাহী সদস্য হানিফ মিয়াজী প্রমুখ।
বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক এসময় বলেন, এমন একটি শুভ কাজে বাংলাদেশ কমিউনিটি সর্বস্তরের মানুষের অংশগ্রহণ আমাকে আনন্দিত করেছে l আপনাদের সবার সুপরামর্শ এবং সুন্দর দিক নির্দেশনা ও সহযোগীতায় আমরা আমাদের সকল অসহায় ভাইদের মাঝে সুন্দরভাবে ত্রান পরিবেশন করতে পেরেছি l
পরিশেষে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ এসোসিয়েশনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।