1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

গরীবকে সাহায্যের ছবি তোলা নিষিদ্ধ করলো প্রশাসন : শাস্তির বিধান

  • আপডেট: শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ১৫১৬ দেখেছেন

আন্তর্জাতিক ডেস্ক ।।
ছবি তোলার সময় বজায় থাকছে না সামাজিক দূরত্ব। তাই গরিব মানুষকে সাহায্য করার পর তাঁর সঙ্গে ছবি তোলার উপর নিষেধাজ্ঞা জারি করল রাজস্থানের কোটার (Kota) জেলা প্রশাসন।
কোটাতে কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর সংক্রমণ রুখতে জেলা প্রশাসনের তরফে স্পষ্ট নির্দেশিকা জারি করে বলা হয়েছে, সোশ্যাল ডিস্টান্সিং বাধ্যতামূলকভাবে পালন করতে হবে। খাবার বণ্টনের সময় ছবি তোলার ওপর পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছেন কালেক্টর।
কোটার জেলাশাসক বলছেন, “ছবি তলার মোহে অনেকেই ভুলে যাচ্ছেন সামাজিক দূরত্ব বজায় রাখার কথা। তাই বাধ্য হয়ে ছবিতে নিষেধাজ্ঞা জারি করছে জেলা প্রশাসন।”
সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই দেখতে পাওয়া এমন হাজারো ছবি। ছবিগুলি দেখলে মনে হবে কাউকে সাহায্য করাটা গৌণ। ছবি তোলাটাই যেন আসল উদ্দেশ্য। এর ফলে যাকে দান করছেন সেই সহায়-সম্বলহীন মানুষটাকে যে সামাজিক সমস্যায় পড়তে হতে পারে, সে কথা আমাদের মাথাতেও আসে না। তাছাড়া, বিশ্বজুড়ে মহামারির আবহে ছবি তোলার সময় সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টিও মেনে চলা হয় না। এর ফলে একদিকে যেমন সামাজিক অবক্ষয় হচ্ছে, অন্যদিকে তেমনি করোনা ছড়ানোর ঝুঁকিও থাকছে।
করোনা-মোকাবিলায় বড় বাধা হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়ার প্রতি আসক্তি। এই ঝুঁকি থেকে বাঁচতে এই নজিরবিহীন সিদ্ধান্ত কোটা প্রশাসনের।
সাহায্যকারীদের উদ্দেশে তাঁদের বার্তা, নিঃসন্দেহে আপনারা সাহায্য করে মানুষের উপকার করছেন। সেটা করুন। কিন্তু কোনোভাবেই খাবার বিতরণের সময় ছবি তোলা যাবে না, ছবি তুললে শাস্তি ভোগ করতে হবে এবং সর্বদা নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কাজ করতে হবে।
কোটাতে এখনও পর্যন্ত ১০ জন করোনার রোগী পাওয়া গিয়েছে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022