1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

মণিরামপুরে সামাজিক দুরত্ব বজায় রাখতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে কাঁচাবাজার

  • আপডেট: রবিবার, ১২ এপ্রিল, ২০২০
  • ৬৯৭ দেখেছেন

সোহাগ হাসান, মণিরামপুর থেকে।।
করোনার সংক্রমণ প্রতিরোধে যশোরের মনিরামপুরে রোববার থেকে কাঁচা বাজার প্রতি দিনের মত নির্দিষ্ট শ্যাডে না বসিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন স্বুল এবং খেলার মাঠে বসাতে ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করেছেন মনিরামপুর উপজেলা প্রশাসন এবং পৌর কতৃপক্ষ।
ভোর ৬টা থেকে সকাল ১০টা ৩০ পর্যন্ত পৌর শহরের মনিরামপুর আলিয়া মাদ্রাসাসহ দূর্বাডাঙ্গা ইউনিয়নের একটি স্কুল মাঠে, মশিয়াহাটি স্কুল এন্ড কলেজের মাঠে কাঁচা বাজার বসানোর ফলে ক্রেতাদের ভীড় যেমন কমেছে, তেমনি সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতা-বিক্রেতারা কাঁচা তরকারী সহজ ভাবে ক্রয় করতে পেরেছেন।
সরেজমিনে স্কুল মাঠ ঘুরে দেখা যায়, উপজেলা প্রশাসন করোনার কারনে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যাবসায়ীরা ১০ফুট পর পর বসেছেন দোকান নিয়ে। এতে করে ক্রেতারা সামাজিক দুরত্ব বজায় রেখে কাঁচা তরি- তরকারী সহজ ভাবে ক্রয় করতে পেরেছে।
উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী বলেন, নির্দিষ্ট স্থানে যে বাজার বসে এতে কোন সামাজিক দুরত্ব নেই। সে কারনে বাজার কমিটির নেতাদের সাথে বৈঠক করে এমন উদ্যোগ নেওয়া হয়। খেলার মাঠে বাজার বসানো কাঁচা বাজার থেকে তরি-তরকারী কেনার জন্য আগে থেকে মাইকিং করে এলাকার জনসাধারণকে জানিয়ে দেয়া হয়। এতে করে আমরা সফল ও হয়েছি।
মনিরামপুর কাঁচাবাচার সমিতির সভাপতি মোঃ হাসেম আলী বলেন, সামাজিক দুরত্ব বজায় রাখতে এই উদ্যোগকে অবশ্যই আমারা সাধুবাদ জানাই। পাশাপাশি এখানে আমাদের যে সকল খুচরা ব্যবসায়ীরা আছেন তাদের মালামাল সুরক্ষা রাখার জন্য কিছু প্রয়োজনীয় জিনিস পত্রের দাবি করেন তিনি।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022