ঢাকারবিবার , ১২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে কুমিল্লা হতে আসা দুই ট্রাক মানুষ আটক

Tito
এপ্রিল ১২, ২০২০ ৮:০১ পূর্বাহ্ণ
Link Copied!

সোহাগ হাসান, মণিরামপুর থেকে॥
যশোরের মণিরামপুরে পাচারের সময় নারী ও শিশুসহ দুই ট্রাক মানুষ উদ্ধার হয়েছে। রোববার (১২ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বাজারের গরুহাটা মোড় থেকে ভ্রাম্যমান আদালত ট্রাক দুটি আটক করেন। ট্রাকে করে পাচার হওয়া ৬১ জনই ইটভাটা শ্রমিক। তাদের মধ্যে তিন শিশুসহ ছয়জন নারী রয়েছেন। কয়েকমাস আগে কাজে গিয়ে তারা কুমিল্লা ও মানিকগঞ্জে আটকা পড়েন। রোববার তারা ট্রাকে করে সাতক্ষীরার শ্যামনগর ও খুলনার পাইকগাছায় বাড়িতে ফিরছিলেন।
কুমিল্লা থেকে আসা (ঢাকা মেট্রো-ট-১৪-৬০০৩) ট্রাকের যাত্রী শফিকুল ইসলাম জানান, ছয়মাস আগে তারা ৩২ জন কুমিল্লার কোতয়ালি থানার আমড়াতলী বাজারে স্বজন ব্রিকস নামে একটি ইটভাটায় কাজে যান। হঠাৎ করে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় তারা সবাই সেখানে আটকা পড়েন। পরে শনিবার ট্রাক ভাড়া করে সাতক্ষীরার শ্যামনগরের কৈইখালী ইউনিয়নের নইকাঠি গ্রামে ফিরছিলেন তারা। তাদের সাথে আরও একট্রাক মানুষ ছিল। তারাও সাতক্ষীরায় প্রশাসনের হাতে আটকা পড়েছে।
অপর ট্রাকের (ঢাকা মেট্রো-ড-১২-৫১৫৫) যাত্রী কামরুল ইসলাম জানান, তারা ২৯জনও কয়েকমাস আগে পাইকগাছার লক্ষীখোলা গ্রাম থেকে মানিকগঞ্জের সিংগাইর থানার খোলাপাড়ার একেএমবি এন্ড কোং ইটভাটায় কাজে যান। তারাও সেখানে আটকা পড়েন। ট্রাকভাড়া করে তারা বাড়িতে ফিরছিলেন।
অভিযানে অংশ নেওয়া আনসার-ভিডিপির ওয়ার্ড লিডার সুমন হোসেন বলেন, ঘটনার সময় আমরা মণিরামপুর গোহাটা মোড়ে ডিউটিতে ছিলাম। হঠাৎ ট্রাক দুটি আসলে গতিরোধ করে চালকের সাথে কথা বলে সন্দেহ হয়। তখন পিছনের ত্রি-ফলা উল্টিয়ে ট্রাকভর্তি মানুষ পাওয়া যায়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার বলেন, ট্রাকের সবার নাম পরিচয় নিয়ে তাদের কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি এদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।