ঢাকাবৃহস্পতিবার , ৩০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

লকডাউন অমান্য করায় সংসদ সদস্যকে জরিমানা : হোটেল মালিকের বিরুদ্ধে মামলা

Tito
এপ্রিল ৩০, ২০২০ ৩:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

সাইপ্রাস প্রতিনিধি।।
গতকাল সাইপ্রাসের লারনাকায় লকডাউন অমান্য করায় সাইপ্রাসের এক এমপিকে ৩০০ ইউরো জরিমানা করেছে বলে ফিলিনিউজ সূত্রে জানা গেছে। পুলিশ জানিয়েছে, এমপি ডিকো জাকারিয়াস কৌলিয়াস লারনাকার একটি রেস্টুরেন্টে দু’জনের সাথে খাচ্ছিলেন।
এমন সময়ে নিয়ম ভঙ্গের কারণে রেস্টুরেন্টের মালিকের বিরুদ্ধে মামলা করা হলেও তিনজনকে জরিমানা করা হয়েছে। এদিকে এমপি কৌলিয়াস ফিলিনিউজের কাছে দাবি করেন, তিনি রেস্টুরেন্টে গিয়েছিলেন, খাবার কেনার জন্য, তিনি খাবার নিয়ে চলে গেছেন। চলে যাওয়ার সময় কয়েক মিটার কাছেই যেতেই টহলরত পুলিশ থামান। পুলিশের অভিযোগ তাকে রেস্টুরেন্টের ভেতরে কফি পান করতে দেখা গেছে।
এমপি আরও বলেন, মামলাটি দিয়ে পুলিশ অযথা আতঙ্ক সৃষ্টি করেছে। যাওয়ার একটু পরে তাকে লারনাকা থানা থেকে অবহিত করা হয়েছিল আদালতের বাইরে জরিমানা জারি করা হবে।
তিনি এ বিষয়ে পুলিশ প্রধানের সাথে কথা বলবেন বলে জানিয়েছেন। তবে মামলা তোলার জন্য নয়, পুলিশের এমন আচরণের জন্য তিনি খুব হতাশা
প্রকাশ করেছেন। সোমবার সন্ধ্যা ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত পুলিশ ৮৫৮টি চত্বরে চেক করেছেন এবং লিমাসলে আরও দু’জনকে আইন লঙ্ঘন করার কারণে জরিমানা করা হয়েছে।
এদিকে সাইপ্রাসে করোনাভাইরাস অনেকটা নিয়ন্ত্রণে চলে আসলেও চলমান লকডাউন আরও বাড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে। সাইপ্রাস স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এই পর্যন্ত সাইপ্রাসে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮২২ জন এবং মৃতের সংখ্যা ১৫ জন। সুস্থ হয়েছেন ১৪৮ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।