1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

স্পেনে লকডাউন শীথিল সময়ে বয়স অনুযায়ী বাসার বাহিরে যাবার সময় নির্ধারন

  • আপডেট: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ৮৮৭ দেখেছেন

মুজিবুর রহমান, মাদ্রিদ থেকে।।
গত ২৫’শে এপ্রিল প্রেসিডেন্ট পেদ্রো সানচেজ ঘোষণা দেন যে, করোনা সংক্রমণের নিম্নগামীতা চলমান থাকলে আগামী ২ মে হতে বয়স্করাও হাটাহাটি, ব্যায়াম বা খেলাধুলার জন্য ঘর থেকে বের হবার অনুমতি পাবেন।

এরই ধারাবাহিকতায় আজ স্বাস্থ্যমন্ত্রী সালভাদর ইয়্যা বয়সানুযায়ী একটি সময়তালিকা ব্যাখ্যা করেন। আগামী শনিবার থেকে বয়স্করাও ঘর থেকে বের হতে পারবেন। উল্লেখ্য যে, ১৪ বছরের নিচের বাচ্চারা ইতোমধ্যেই রাস্তায় বের হবার অনুমোদন পেয়ে গেছে। তবে এবারের নতুন টাইম জোনে তাদের সময়সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

০-১৪ বছরঃ
দুপুর ১২টা হতে বিকেল ৭টার ভেতরে এক ঘন্টার জন্য পরিবারের বড় কোন সদস্যের সাথে বের হতে পারবে।(আগে ছিলো সকাল ৯টা থেকে সন্ধ্যা ৯ টার ভেতর)।

১৪-৭০ বছরঃ
সকাল ৬টা থেকে ১০টা এবং বিকেল ৮টা থেকে রাত ১১টার মধ্যে একবার বের হতে পারবেন।
শরীরচর্চার উদ্দেশ্যে বের হলে একা বের হতে হবে এবং নিজ নিজ মিউনিসিপ্যাল বা পৌরসভার ভেতরে অবস্থান করতে হবে।
হাটাহাটির জন্য একা অথবা বাসার একজনকে সাথে নিয়ে বের হতে পারবেন এবং দূরত্ব হবে বাসা থেকে সর্বোচ্চ ১কিলোমিটার।

সত্তোরোর্ধ্ব ও পরনির্ভরশীলঃ
সকাল ১০টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৭টা থেকে ৮টার মধ্যে একবার বের হতে পারবেন। তবে সাথে একজন সঙ্গী বা শুশ্রূষাকারী থাকতে হবে।

যে মিউনিসিপ্যাল গুলোর জনসংখ্যা ৫ হাজারের নিচে সেগুলোর ক্ষেত্রে এই সময় তালিকা প্রযোজ্য হবে না।

এছাড়াও করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে স্পেন সরকার ৪ ধাপের একটি প্রস্তুতি নিয়েছে যেটা কিনা আগামী জুনের শেষ পর্যন্ত চলবে।

গত চব্বিশ ঘন্টায় স্পেনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা কমে হয়েছে ২৬৮ জন। এখন পর্যন্ত মোট মৃত্যুবরণ করেছেন ২৪ হাজার ৫৪৩ জন।
মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৪’শো ৩৫ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন মোট ১ লাখ ১২ হাজার ৫০ জন যা মোট আক্রান্তের শতকরা ৫০ ভাগেরও উপরে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022