ঢাকাশুক্রবার , ১ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

যশোরে জব্দকৃত ৮০ বস্তা চাউল আদালতের নির্দেশে ফেরত দিলো গোয়েন্দা পুলিশ

Tito
মে ১, ২০২০ ১১:২২ পূর্বাহ্ণ
Link Copied!

শরিফুল ইসলাম, যশোর থেকে।।
পিবিআই আদলেত তদন্ত প্রতিবেদন দাখিলের পর আদালত চাল ফেরতের নির্দেশে দেন। বৃহস্পতিবার আদালতের দেয়া নির্দেশের ভিত্তিতে আজ শুক্রবার দুপুরে চাল ফেরত দেয়া হয়। এর আগে জব্দকৃত চালসহ রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসান নামের দু’জনের বিরুদ্ধে জেলা গোয়েন্দা পুলিশ গত ৮ এপ্রিল তদন্ত শেষে আদতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।
পরবর্তীতে জব্দকৃত মালামালের মালিকের অনুকুলে জিম্মা প্রদাণের বিষয়ের আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দেয় যার প্রতিবেদন ৩০ এপ্রিল অদালতে দাখিল করে পিবিঅই।
উল্লেখ্য, গত ৭ এপ্রিল মঙ্গলবার বিকেলে সদর উপজেলার শানতলা এলাকার একটি গোডাউন থেকে ওই চালসহ ওই দুইজনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহমেদ বলেন গোপন সংবাদের ভিত্তিতে মজুদকৃত চাল, ডা ও আলু ত্রাণের জন্য প্যাকেট করার সময় শহরতলী শানতলা এলাকার একটি গোডাউন থেকে ওই জাল, ডাল আলু জব্দ করা হয়। অভিযানে জেলা প্রশাসন, গোয়েন্দা পুলিশ, কোতয়ালি পুলিশ ও সেনাবাহিনীর যৌথ টিম অংশ নেয়।
আটককৃতরা সেসময় মালামালের বৈধ কোন কাগজপত্র দেখাতে ব্যার্থ হয়। পরে ৫৪ ধারায় মামলা দিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়।
রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসান তথ্যপ্রমানের ভিত্তিতে পরদিন ৮ এপ্রিল আদালত থেকে অভ্যহতি পায়।
গতকাল বৃহস্পতিবার জব্দকৃত চাল, ডাল ও আলু ফেরত দেয়ার নির্দেশ দেয় আদালত । আদালতের নির্দেশ পেয়ে আমরা ঐ চাল রাকিব হাসান শাওনের জিম্মায় প্রদান করি।
গতকাল জেলা গোয়েন্দা পুলিশ অফিসে মালামালের জিম্মা গ্রহনকালে, রাকিব হাসান শাওনের সাথে উপস্থিত ছিলেন যশোর জেলা ৭১এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি হারুন-অর রসিদ এবং তথ্য ও গবেষনা সৈয়দ আবুল কালাম শামছুদ্দীন জ্যেতি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।