ঢাকাবৃহস্পতিবার , ১৪ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজগঞ্জ বাজারের দোকানগুলোতে উপচেপড়া ভিড় : মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

Tito
মে ১৪, ২০২০ ৬:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে ।।
করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না যশোরের রাজগঞ্জ বাজারে। বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলোতে প্রচুর ভিড় লক্ষ্য করা গেছে। কোনো রকম স্বাস্থ্যবিধি না মেনে গা-ঘ্যাঁসাঘেঁশি করে ভিড়ের মধ্যে পণ্য ক্রয় করছে ক্রেতারা। যে কারণে ঝুঁকি মধ্যে রয়েছে রাজগঞ্জবাসি।
গত ১০ মে থেকে রাজগঞ্জে লকডাউন শিথিল করে খোলা হয়েছে বিভিন্ন দোকানপাট ও মার্কেটগুলো। যার কারণে সচেতনমহলে উদ্বেগ-উৎকন্ঠ দেখা দিয়েছে। তাদের বক্তব্য- করোনা মহামারির মধ্যে সংক্রমণ ঠেকাতে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণের বাধ্যবাধকতার কথা থাকলেও সেটা মানার মতো পরিস্থিতি নেই রাজগঞ্জ বাজারের দোকানপাট ও মার্কেটগুলোতে। জনৈক ব্যবসায়ী বলেন, রাজগঞ্জ বাজারের বিভিন্ন দোকান ও মার্কেটগুলোতে মানুষের উপস্থিতি দেখলে মনেই হচ্ছে না দেশে করোনার মত মহামারি চলছে।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন- পরিস্থিতি এমন থাকলে করোনা পরিস্থিতির চরম ভয়াবহ হতে পারে। এদিকে সরেজমিনে দেখাগেছে- রাজগঞ্জ বাজারের দোকানপাট ও মার্কেটগুলো লোকে লোকারণ্য। প্রায় প্রতিটি দোকানেই ক্রেতাদের ঠাসাঠাসি ভিড় লক্ষ্য করা গেছে। স্বাস্থ্যবিধি বা সামাজিক দূরত্বের কথা বলা হলেও বাস্তবে তার কোনো প্রতিফলন দেখা যায়নি। ফলে কারোনাভাইরাসের সংক্রমণ বাড়ার আশঙ্কায় রয়েছে রাজগঞ্জবাসি।
খোরশেদা খাতুন নামের এক স্কুল শিক্ষিকা বলেন, এভাবে চলতে পারে না। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বলেন- প্রশাসনের কঠোর ভুমিকার কারণে আমার এখনো করোনার ভয়াবহতা থেকে মুক্ত আছি। কিন্তু পরিস্থিতি যদি এমনভাবে চলে, তবে গেল দিনগুলোর সফলতা ব্যর্থতায় পরিণত হবেই। তিনি কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।