ঢাকারবিবার , ১৭ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্পেনে বিগত দুই মাসের মধ্যে প্রথমবারে এক’শর নিচে মৃত্যু : আরো একমাস বাড়ছে লকডাউন

Tito
মে ১৭, ২০২০ ১২:৪০ অপরাহ্ণ
Link Copied!

হােসাইন ইকবাল, স্পেন থেকে।।
করোনা ভাইরাসের কারণে যে দেশগুলি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মধ্যে অন্যতম স্পেন। ইউরোপে ইতালি, ফ্রান্স ও ইংল্যান্ডের সঙ্গে স্পেন মৃত্যুর মিছিলেই যেন ব্যস্ত ছিল। তবে দেড় মাসের মধ্যে অবস্থার বেশ উন্নতি করেছে দেশটি। সর্বশেষ লকডাউন চলাকালীন দুই মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রথমবার ১০০’র নিচে মানুষ মারা গেছে স্পেনে।
স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বিবিসি জানায় রোববার (১৭ মে) কোভিড-১৯ এর কারণে মৃত্যু হয়ে ৮৭ জনের। যা গত ১৮ মার্চের পর একদিনে সর্বনিম্ন মৃত্যু।
স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়, স্পেনে বর্তমানে মোট মৃত্যু সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ৬৫০-এ। যেখানে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩১ হাজার ৩৫০ জন।
এদিকে করোনা ভাইরাস মহামারির মধ্যেই স্পেনে শুরু হয়েছে সরকারবিরোধী বিক্ষোভ। আর প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ বলেছেন, শেষবারের মতো জরুরি অবস্থার সময়সীমা জুনের শেষ পর্যন্ত বাড়াতে চায় স্পেন সরকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।