ঢাকাবৃহস্পতিবার , ২১ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

স্পেনের ভিসা ও রেসিডেন্টসহ অনান্য কাগজপত্রের মেয়াদ সম্পর্কিত জরুরী ঘোষনা

Tito
মে ২১, ২০২০ ৬:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

নাসিরুল ওহাব অপু, স্পেন থেকে।।
স্পেন এ রেসিডেন্ট কার্ড সহ যারা অবস্থান করছেন এবং যারা দেশে অবস্থান করছেন জরুরি অবস্থা চলাকালীন সময়ে যাদের কার্ড এর মেয়াদ শেষ হয়েছে তাদের করনীয় সমন্ধে আজ স্পেন সরকার কতৃক সরকারি প্রজ্ঞাপন BOE জারি করা হয়েছে। ( BOE নম্বর ১৪২ , বুধবার, ২০ মে ২০২০ পেজ নাম্বার ৩৩৫৯৬, ৩৩৫৯৭,৩৩৫৯৮ এবং ৩৩৫৯৯) আপনাদের সবার সুবিধার্থে সেটার হুবহু বাংলা এখানে তুলে দিলাম ……

স্পেন এ থাকার এবং অবস্থান করার যাদের অনুমতি আছে তাদের রেসিডেন্ট কার্ড এর মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে:

যাদের সাময়িক রেসিডেন্ট কার্ড থাকার আর কাজ এর পারমিশন সহ আছে এবং অধ্যায়ন করার জন্য যাদের থাকার অনুমতি আছে এছাড়াও প্রবাসী নিয়ম নীতি মেনে যাদের স্পেন এ থাকার অনুমতি আছে তাদের সকলের কার্ড এর মেয়াদ যদি জরুরি অবস্থা চলাকালীন শেষ হয়ে যায় এবং যদি জরুরি অবস্থা শুরু থেকে ৯০ দিন পার হয়ে যায় তাহলে তাদের আর ExTranjeria অফিসে উপস্থিত হয়ে তা নবায়ন করতে হবে না কেননা তা স্বয়ংক্রিয় ভাবে নবায়ন হবে। এটা বর্ধিত হবে মেয়াদ শেষ হবার পর দিন থেকে এবং তার মেয়াদ হবে জরুরি অবস্থা শেষ হবার দিন থেকে পরবর্তি ৬ মাস পর্যন্ত।।

কি হতে পারে যদি আমি নবায়ন এর আবেদন করে থাকি:
নবায়ন এর আবেদন যদি আপনার ফেভার এ হয়ে থাকে তাহলে এই অটোমেটিক বৃদ্ধি আপনার ক্ষেত্রে কার্যকর হবে না।

ইউরোপীয় ইউনিয়নের অধিবাসীদের পরিবারের অবস্থান এর অনুমতি:
জরুরি অবস্থা চলাকালীন স্বয়ংক্রিয় ভাবে তাদের পারমিশন ৬ মাস বর্ধিত হয়ে যাবে এই অবস্থা শেষ হবার দিন থেকে।।

লারগা দুরাছিওন বা দীর্ঘ সময় ধরে থাকার অনুমতি :
জরুরি অবস্থা চলাকালীন স্বয়ংক্রিয় ভাবে তাদের পারমিশন ৬ মাস বর্ধিত হয়ে যাবে এই অবস্থা শেষ হবার দিন থেকে।।

পর্যটক হিসাবে যারা অবস্থান করছেন:
১) সেই সব ব্যাক্তি যারা স্পেন এ ৯০ দিন এর নীচে অবস্থান করছেন এবং তাদের এখানে অবস্থান করার অনুমতির তারিখ জরুরি অবস্থা চলাকালীন শেষ হয়ে গেছে তাদের থাকার অনুমতি তিন মাসের জন্য অটো বর্ধিত করা হলো।
২) এই অনুমতি শুধুমাত্র স্পেন এ অবস্থান এর জন্য।
৩) যে সময় বর্ধিত করা হলো তা মনে রাখতে হবে এটা এখানে থাকার সর্বোচ্চ সময়।

দীর্ঘ সময় অবস্থান এর ভিসা :
এই ভিসা সেই সব যুবকদের চলা ফেরা করার জন্য দেয়া হয়া যাদের স্পেনে ১৮০ দিন অবস্থান করতে হয়। তাদের কার্ড এর মেয়াদ যদি এই জরুরি অবস্থা চলাকালীন সময় শেষ হয়ে যায় তাহলে এই অবস্থা শেষ এর দিন থেকে পরবর্তী তিন মাস এর জন্য তা স্বয়ংক্রিয় ভাবে বর্ধিত হয়ে যাবে উল্লেখ্য এটা শুধু স্পেন এ অবস্থান করার এবং যদি সে তার নিজ দেশে অবস্থান করে তবে তা স্পেন এ ফিরে আসার ক্ষেত্রেও কার্যকর হবে।

স্পেনে ফিরে আসা :
যাদের স্পেন এ অবস্থান করার বা স্পেন এ থাকার যে কোনো আবারো বলছি যে কোনো ধরনের অনুমতি কার্ড যাদের আছে তারা স্পেন এ ফিরতে ভ্রমন সংক্রান্ত বৈধ কাগজ পত্র এবং মেয়াদ শেষ হয়ে যাওয়া রেসিডেন্ট কার্ড দেখাতে হবে।।
যাদের দীর্ঘ সময়ের ভিসা আছে যা ২৭ সেপ্টেম্বর ১৪/২০১৩ এর আইনের বলে প্রদত্ত এটা ব্যাবসায়ীদের সাপোর্ট দেয়া এবং তাদের আন্তর্জাতিক সহযোগী দের দেয়া হতো যদি জরুরি অবস্থা চলাকালীন তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যায় তাহলে তারা ভ্রমন সংক্রান্ত বৈধ কাগজ পত্র প্রদর্শন এবং মেয়াদ শেষ হওয়া ভিসা নিয়ে স্পেন এ প্রবেশ করতে পারবেন।
আমার কি কোনো ক্ষতি বা সমস্যা হতে পারে জরুরি অবস্থা চলাকালীন আমি স্পেন এর বাহিরে থাকার কারনে ?
আপনার স্পেন এ অবস্থান চলমান রাখার বিষয় বিবেচনা করে কোভিড-১৯ এর এই মহা দুর্যোগ সময় কালীন স্পেন এ ফিরে আসা প্রায় অসম্ভব তাই এ সময় স্পেন এ আপনার অবস্থান না করাটা কোনো হিসেব এর মধ্যেই ধরা হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।