ঢাকাশনিবার , ৬ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে ত্রানের ঢেউটীন ও নগদ অর্থ পেলো ধনাঢ্য যুবলীগ নেতা

Tito
জুন ৬, ২০২০ ৯:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
মনিরামপুরে ধনাঢ্য যুবলীগ নেতাসহ একাধিক ব্যক্তির নামে ত্রানের ঢেউটীন ও নগদ অর্থ প্রদানসহ তালিকা প্রস্তুতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রতি আম্ফান ঝড়ে ক্ষতিগ্রস্থ অসহায় ব্যক্তিদের জন্য সরকারী ত্রাণের ঢেউটীন ও নগদ সহায়তা প্রদানে এ অনিয়ম করা হয়।
জানা যায়, জেলা প্রশাসকের সহযোগিতায় মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ক্ষতিগ্রস্হ পরিবারের মধ্যে প্রথমবার ৫৭ টি পরিবারে ঢেউটিন ও নগদ টাকা প্রদান করেন। এর পর নাছির নামে এক ব্যাক্তি অভিযোগ করেন উপজেলার রোহিতা ইউনিয়নে প্রকৃত ক্ষতিগ্রস্হরা ঢেউটিন পায়নি। তার এ অভিযোগের পর বেরিয়ে আসতে থাকে এসব তথ্য।
স্থানীয়রা জানান, সংসদ সদস্যের প্রতিনিধি রোহিতা ইউনিয়নের শেখপাড়া গ্রামের মোহর আলীর ছেলে মামুনের নামে সরকারি টিন ও টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। রোহিতা ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক মোহর আলী এলাকায় সংসদ সদস্যের প্রতিনিধি হওয়ার পর থেকে এলাকায় প্রভাব বিস্তার করতে থাকে। এলাকায় শালিস বিচারসহ বিভিন্ন ভাবে গড়েছেন টাকার পাহাড়। শেখপাড়া গ্রামের ধনীদের মধ্যে বর্তমান মোহর আলী একজন। রয়েছে প্রায় ২০ বিঘা জমি ও ডিপটিউবওয়েল। পিতা-পুত্রের রয়েছে আলাদা দুইটা পালসার মোটরসাইকেল।
এলাকাবাসি জানায়, মোহর আলী এলাকায় সরকারী বরাদ্দের বিভিন্ন তালিকা প্রস্তুত করার সময় তিনি স্থানীয় সংসদ সদস্যের প্রতিনিধি পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করে থাকেন বলে একাধিক অভিযোগ রয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরীফ বলেন, পটিস্বরনপুরে কোন ক্ষতিগ্রস্হ পরিবার না পেলে তদন্ত করে পাওয়ার ব্যবস্হা করা হবে। তিনি আরও বলেন, শেখপাড়া রোহিতার মামুনের ব্যাপারেও তদন্ত করে ব্যবস্হা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।