1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

মনিরামপুরের টেকেরঘাট বিদ্যালয়ের সভাপতির বিরুদ্ধে ৭০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

  • আপডেট: বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ৫৩২ দেখেছেন

বিশেষ প্রতিনিধি।।
প্রধান শিক্ষকের পদে চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে ছয় প্রার্থীর কাছ থেকে অগ্রিম বাবদ ৪০ লাখ এবং দপ্তরী পদে ৬ জনের কাছ থেকে ৩০ লাখ মোট ৭০ লাখ টাকা হাতিয়ে নেয়ার প্রতিবাদ করায় এখন কাল হয়ে দাড়িয়েছে যশোরে মনিরামপুরে সাংবাদিক টিপু সুলতানের পরিবারে। টিপু সুলতানকে আয়ত্ব করতে ব্যর্থ হয়ে তার মাকে চাকুরিচ্যুত করতে মরিয়া হয়ে উঠেছেন টেকারঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রবিত্র বিশ্বাস। শুধু তাই নয়, অভিযোগ রয়েছে বিদ্যালয় চলাকালিন সময় টিপুর মা চতুর্থ শ্রেণীর কর্মচারী রেবেকা বেগমকে নামাজ আদায় করতেও নিষেধ করেছেন পবিত্র বিশ্বাস। এ ছাড়াও ২৮ বছর যাবত উত্তোলনকৃত বেতন ভাতার সমুদয় টাকা জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে। আর এ ঘটনা জানাজানি হলে এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। অপরদিকে পবিত্র বিশ্বাসের হাত থেকে পরিত্রান পেতে সাংবাদিক টিপু সুলতানের মা পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, জেলা শিক্ষা অফিসার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।
জানাযায়, উপজেলার নেহালপুর ইউনিয়নের টেকারঘাট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রতিষ্ঠালগ্ন ১৯৯৩ সাল থেকে চতুর্থ শ্রেণীর কর্মচারী হিসেবে চাকুরি করে আসছেন পাঁচাকড়ি গ্রামের স্কুল শিক্ষক আবদুস সামাদ গাজীর স্ত্রী(সাংবাদিক টিপু সুলতানের মা) রেবেকা বেগম। বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি রয়েছেন পাঁচাকড়ি গ্রামের মৃত হরেন্দ্র নাথ বিশ্বাসের ছেলে পবিত্র বিশ্বাস। অষ্টম শ্রেণী পাশ পবিত্র বিশ্বাস গতবছর ৯ এপ্রিল ম্যানেজিং কমিটির সভাপতি হবার পর থেকে শুন্যপদে প্রধান শিক্ষক পদে চাকুরি দেবার প্রলোভন দেখিয়ে ছয় জনের কাছ থেকে অগ্রিম বাবদ ৪০ লাখ এবং দপ্তরী পদে ৩০ লাখ টাকা গ্রহন করেন। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীর বাঁধার মুখে পবিত্র কাউকে চাকুরি দিতে পারেনি। আরএ কারনে রেবেকা বেগমের ছেলে দৈনিক অনির্বান পত্রিকার উপজেলা প্রতিনিধি জিএম টিপু সুলতান, ভূক্তভোগীরাসহ এলাকাবাসী সোচ্চার হয় পবিত্রের বিরুদ্ধে। সাংবাদিক টিপু সুলতান জানান, তাকে আয়ত্ব করতে ব্যর্থ হয়ে পবিত্র বিশ্বাস প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে। পবিত্র বিশ্বাস কারনে অকারনে তার মায়ের বিরুদ্ধে বিভিন্ন কুৎস্যা রটিয়ে চাকুরিচ্যুত করতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
রেবেকা বেগম জানান, বিদ্যালয় চলাকালীন তিনি সিড়ি রুমের উপরে জোহরের নামাজ আদায় করে থাকেন। কিন্তু পবিত্র বিশ্বাস সেখানে নামাজ আদায় করতে নিষেধ করেন। এছাড়াও রেবেকা বেগমের অভিযোগ প্রথম এমপিও থেকে বর্তমান এমপিওর সমুদয় বেতন বাবদ উত্তোলনকৃত টাকা ফেরত দিয়ে পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন পবিত্র বিশ্বাস। আর তা করা না হলে পবিত্র বিশ্বাস তাকে চাকুরি থেকে বহিষ্কারের হুমকি দিয়েছেন। আর এ ব্যপারে ব্যবস্থা নিতে রেবেকা বেগম পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান নাজমা খানম, উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর বৃহস্পতিবার লিখিত অভিযোগ করেন। মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার জানান, বিষয়টি অতি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। তবে এসব অভিযোগ অস্বীকার করে ম্যানেজিং কমিটির সভাপতি পবিত্র বিশ্বাসের দাবি, তিনি কখনও রেবেকা বেগমকে বিদ্যালয়ে নামাজ আদায় করতে নিষেধ করেননি। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিদ্যুৎ কুমার মল্লিক ক্ষোভ প্রকাশ করে জানান, নিয়োগ দেয়াকে কেন্দ্র করে যা শুরু হয়েছে তার পক্ষে আর প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করা সম্ভব নয়।
নেহালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন জানান, ভূমি দস্যু পবিত্র বিশ্বাসের বিষ দাত ভেঙ্গে দেয়া হবে। পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য জানান, টাকার জোরে বিদ্যালয়ের সভাপতি হয়ে পবিত্র বিশ্বাস যা খুশি তাই করবে, তা মেনে নেওয়া হবেনা। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022