ঢাকাশনিবার , ১৩ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনামুক্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী

Tito
জুন ১৩, ২০২০ ৭:০১ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত হয়েছেন। তিনি সুস্থ হয়ে উঠছেন। তার শরীরে যথেষ্ট অ্যান্টিবডি তৈরি হয়েছে। শনিবার (১৩ জুন) রাত ১১ টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্রের উপাচার্য ও কিট প্রকল্পের সমন্বয়কারী ডা. মুহিবুল্লাহ খন্দকার এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিট দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা ভাইরাস পরীক্ষা করা হয়। এতে তার শরীরে অ্যান্টিজেন নেগেটিভ পাওয়া যায়। অ্যান্টিবডি পজিটিভ আসে। অর্থাৎ তিনি এখন করোনামুক্ত।
গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথমে গণস্বাস্থের কিটের পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরীক্ষাতেও একই ফলাফল আসে।
এদিকে, শনিবার বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্র জানায়, ডা. জাফরুল্লাহর ফুসফুস এবং গলার প্রদাহ ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তাকে নিয়মিত ডায়ালাইসিস, বিশেষায়িত চেষ্ট ফিজিওথেরাপি এবং অন্যান্য চিকিৎসা দেওয়া হচ্ছে।
জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফিজ এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।