ঢাকামঙ্গলবার , ১৬ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে মসজিদে বরাদ্দ সরকারী অর্থ আত্মসাতের অভিযোগ

Tito
জুন ১৬, ২০২০ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ।।
মণিরামপুরে মহামারী করোনা পরিস্থিতিতে মসজিদের আর্থিক অস্বচ্ছলতা দূরীকরণে সরকারের দেয়া নগদ অর্থ জালিয়াতির মাধ্যমে উত্তোলন করে আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় তালিকায় বরাদ্দকৃত অর্থ না পাওয়া মসজিদের সভাপতি বাদী হয়ে স্থানীয় ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজারসহ তিন জনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানাযায়, মণিরামপুর উপজেলার ৫৫৮টি মসজিদে প্রধানমন্ত্রী ২৭ লক্ষ ৯০ হাজার নগদ অর্থ বরাদ্দ করেন। প্রতিটি মসজিদে ৫ হাজার টাকা হারে বরাদ্দের ৩৮ নম্বর তালিকায় উপজেলার গোবিন্দপুর দক্ষিণপাড়া জামে মসজিদের নাম রয়েছে। গোবিন্দপুর দক্ষিণ পাড়া জামে মসজিদের ৫ হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে মর্মে অত্র মসজিদের প্রবীণ সভাপতি আব্দুল মজিদ সরদার গত ১৪ জুন উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে দাবী করা হয়, গত ৯ জুন গোবিন্দপুর দক্ষিণপাড়া মসজিদের বরাদ্দকৃত অর্থ নির্বাহী অফিসারের দপ্তর থেকে উত্তোলন করা হলেও সভাপতিসহ মসজিদের ইমাম কিছুই জানেন না। পরে খোঁজ নিয়ে জানতে পারেন উপজেলার ভরতপুর গ্রামের শামিম আল মামুন নামে এক ব্যক্তিকে সভাপতি বানিয়ে মণিরামপুর শাখার ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মইনূল হোসেন ও তার সহকারী আতাউর রহমান দূর্নীতির মাধ্যমে উক্ত অর্থ আত্মসাৎ করেছেন। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী বলেন, মসজিদে সরকারের বরাদ্দ অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়টি তদন্তে সত্যতা মিললে জড়িতদের বিরুদ্ধে ক্রিমিনাল আইনে মামলা দায়ের করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।