ঢাকাসোমবার , ২৯ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজগঞ্জ বাজারে কাঁচা মরিচের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি

Tito
জুন ২৯, ২০২০ ১০:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে ।।
অস্বাভাবিক বেড়েছে কাঁচা মরিচের মূল্য। সপ্তাহের ব্যবধানে কাঁচামরিচের মূল্য চারগুণ বেড়ে গেছে। এমনকি অনেক বাজারে কাঁচামরিচের কেজি ১৬০ টাকা পর্যন্ত ছুঁয়েছে। টানা বৃষ্টির কারণে কাঁচামরিচের মূল্য এমন অস্বাভাবিক বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা জানান, গত কয়েকদিন ধরেই টানা বৃষ্টি হচ্ছে। এতে মরিচের খেতের অনেক ক্ষতি হয়েছে। এছাড়া উত্তরাঞ্চলে বন্যাও দেখা দিয়েছে। সব মিলিয়ে তাই কাঁচামরিচের মূল্য বেড়ে গেছে।
এদিকে পাইকারি এবং খুচরা উভয় বাজারে কাঁচামরিচের মূল্য বাড়লেও দামে বড় ধরনের পার্থক্য রয়েছে। অনেক খুচরা ব্যবসায়ী পাইকারির দ্বিগুণ মূল্যে কাঁচামরিচ বিক্রি করছেন।
সোমবার (২৯ জুন) রাজগঞ্জ বাজারে খোঁজ নিয়ে জানা যায়, কাঁচামরিচের পোয়া (২৫০ গ্রাম) বিক্রি হচ্ছে ৪০ টাকা।
রাজগঞ্জ বাজারের ব্যবসায়ী মফিজুর রহমান জানান, কিছুদিন আগেও এক কেজি কাঁচামরিচ ৩০ টাকায় বিক্রি করেছি। সেই মরিচ এখন ১৬০ টাকা প্রতিকেজি বিক্রি করছি। এরপরও আড়তে মরিচ সেইভাবে পাওয়া যাচ্ছে না। বৃষ্টিতে মরিচের ব্যাপক ক্ষতি হয়ে গেছে। আর কয়দিন এভাবে চললে মরিচের মূল্য আরও বেড়ে যাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।