ঢাকাশুক্রবার , ১০ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুর হাসপাতালের সেকমোসহ একই দিনে ১৩ জনের শরীরে করোনা সনাক্ত

Tito
জুলাই ১০, ২০২০ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

স্পেশাল করেসপনডেন্ট।।
মনিরামপুরে ১৩ জন পজেটিভ রোগী সনাক্ত হয়েছে। এরা হলেন, মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (সেকমো) ইফতেখার রসুল, মণিরামপুর পৌরশহরের একটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুজ্জামান মনির, উপজেলা ব্র্যাক অফিসের কর্মকর্তা বিনয় অধিকারী, উপজেলা শিক্ষা অফিসের স্টাফ তাসলিমা বেগম, পৌর এলাকার গাংড়া গ্রামের রবিন্দ্রনাথ মণ্ডল, মণিরামপুর গ্রামের সংকর ব্যানার্জি, মোহনপুর গ্রামের নুরুল ইসলাম, তাহেরপুর এলাকার আব্দুস সালাম ও আব্দুর রহিম, কামালপুর গ্রামের ইউসুফ আলী, সালামতপুর গ্রামের সাইফুল ইসলাম, দেবিদাসপুর গ্রামের নিজাম হোসেন ওরুফে মধু নিজাম এবং কেশবপুর এলাকার এনজিও কর্মী মিজানুর রহমান।
উপেজলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও করোনাকালে আলোচিত করোনা যোদ্ধা ডা. মোসাব্বিরুল ইসলাম রিফাত জানান, গত কয়েক দিনের সংগৃহিত রিপোর্ট আজ হাসপোতালে পৌছেছে। তাতে উল্লেখিত ব্যক্তিদের শরীরে কোভিড-১৯ পজেটিভ সনাক্ত হয়েছে। সংক্রামিত ব্যক্তিদের বাড়িতে যেয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওযা হচ্ছে।

তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে শংকর ব্যানর্জি এক সপ্তাহ ধরে মণিরামপুর হাসপাতালে আইসোলেশনে ভর্তি আছেন। বাকীরা সকলেই নিজ-নিজ বাড়ীতে আইসোলেশনে রেখে চিকিৎসাসহ প্রয়োজনীয় পরামর্শ দেয়া হচ্ছে। এই মুহুর্তে সকলেই সূস্থ্য ও স্বাভাবিক রয়েছেন। এছাড়া আক্রান্তদের বাড়ি লকডাউন করার জন্য তাদের নাম-ঠিকানা উপজেলা প্রশাসনকে দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসন আক্রান্তদের বাড়ী-বাড়ী সরেজমিন খোজ-খবরসহ সার্বিক সহযোগিতাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেছেন।
উল্লেখ্য করোনা পরীক্ষা করার জন্য এই পর্যন্ত মণিরামপুর হাসপাতাল থেকে ৩৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া এই উপজেলার অনেকেই যশোর জেনারেল হাসপাতাল, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে নমুনা দিয়েছেন। তারমধ্যে এই উপজেলায় মোট ৫৬ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। ইতোমধ্যে ৩২ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।