ঢাকাশুক্রবার , ১০ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে জনপ্রতিনিধিদের একেরপর এক আশারবানী ।। কৃষকলীগ নেতার রাস্তা সংস্কার

Tito
জুলাই ১০, ২০২০ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

নূরুল হক, মণিরামপুর থেকে।।
মণিরামপুরে কাঁদাময় কাঁচা রাস্তায় জনসাধারনের চলাচলের ভোগান্তি কমাতে নিজ অর্থায়নে ট্রাকভর্তি ইট এনে নিজ হাতে রাস্তা সংস্কার করলেন উপজেলা কৃষকলীগে হারুন-অর-রশীদ। শুক্রবার সকালে তার সাথে ইট বিছানোর কাজে সহযোগিতা করতে এগিয়ে আসেন স্কুল শিক্ষক দেবাশীষ বিশ্বাসসহ স্থানীয় অনেকেই।
জানাযায়, উপজেলার খেদাপাড়া ইউনিয়নের মাহমুদকাটি গ্রামের জিয়ার মোড় থেকে ছবিউল্লাহর দোকান পর্যন্ত এক কিলোমিটারের বেশি কাঁচা রাস্তা বর্ষা মৌসুম এলেই কাঁদায়-ময়লায় ভরপুর হয়ে যায়। সামান্য বৃষ্টিতেই চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। বহুবছর ধরে হারুন নিজেসহ এলাকাবাসী রাস্তাটি সংস্কারের দাবি করলেও শুধু আশারবানী ছাড়া আর কিছুই পাইনি। কোন বিত্তশালী, জনপ্রতিনিধি বা সমাজপতিদের কেউ এগিয়ে আসেননি।
তাই ক্ষোভ প্রকাশ করতে দুই বছর আগে এই রাস্তায় এলাকাবাসী ধানের চারা রোপন করেছিলেন। তারপরও ফল আসেনি। অবশেষে এলাবাসীর ভোগান্তি কমাতে সেই রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেন উপজেলা কৃষকলীগের সহ সভাপতি মাহমুদকাটি গ্রামের বাসিন্দা হারুন-অর-রশীদ। তিনি নিজ খরচে ট্রাকভর্তি ইট এনে নিজ হাতে রাস্তায় বিছিয়ে দিলেন তিনি। এর আগেও করোনা দুর্যোগের শুরুতে তিনি ৭৫-৮০ হাজার টাকা দুস্থদের মাঝে বিলিয়েছেন। স্থানীয় ভ্যান চালক শাহাজান বলেন, বর্ষার সময় এই রাস্তায় ভ্যান নিয়ে যেতে খুব কষ্ট হয়। এবার হারুন ভাইয়ের কারণে সেই কষ্ট কিছুটা কমবে বলে মনে হচ্ছে। কলেজ ছাত্র আলাউদ্দিন জানায়, এই রাস্তা দিয়ে মাহমুদকাটি ও রঘুনাথপুর গ্রামের বহু শিক্ষার্থী স্কুল কলেজে যাতায়াত করে। বৃষ্টির সময় আসলে প্রায়ই বইখাতা নিয়ে আমাদের কাঁদায় পড়তে হয়েছে।
স্বেচ্ছায় রাস্তা সংস্কারকারী হারুন-অর-রশীদ বলেন, এই রাস্তাটা বহুদিন ধরে অবহেলিত। রাস্তাাটি সংস্কারে কাউকে এগিয়ে আসতে দেখিনি। নাম ছড়ানোর জন্য নয়; শুধু জনগণের কথা ভেবে আমি রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।