ঢাকারবিবার , ১২ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে চরমপন্থী হত্যা মামলায় আ’লীগ নেতা আটক ।। দলীয় কোন্দলের খেসারত

Tito
জুলাই ১২, ২০২০ ৬:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

স্পেশাল করেসপনডেন্ট।।
মণিরামপুরে চরমপন্থী আঞ্চলিক কমান্ডার, চিহ্নিত সন্ত্রাসী, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা প্রকাশ চন্দ্র হত্যাসহ প্রায় ডজন খানেক হত্যা, চাঁদাবাজি, সন্ত্রাসী, ডাকাতি মামলার আসামী রফিকুল ইসলাম ওরফে রফু হত্যাকান্ডের ঘটনায় আ’লীগ নেতা হাদিউজ্জামান রানাকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে স্থানীয় মধুপুর বাজার থেকে তাকে আটক করে রিমান্ডের আবেদন করেছে পুলিশ।
জানাযায়, স্থানীয় আ’লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মণিরামপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু গ্রুপের সক্রিয় কর্মী পল্লী চিকিৎসক হাদিউজ্জামান রানা ও প্রতিমন্ত্রী গ্রুপের কলেজ শিক্ষক বুলবুল আহমেদ আলাদা আলাদা দু’টি গ্রুপের নেতৃত্ব দেন। তারই জেরে রানাকে চরমপন্থী সন্ত্রাসী রফিকুল ইসলাম রফু হত্যা মামলায় জড়ানো হয়েছে বলে মন্তব্য করেছেন একাধিক দায়িত্বশীল নেতারা। এর আগে স্থানীয় ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জাবের হোসেনের বাড়িতে বোমা হামলার নাটকীয় মামলায় রানাকে আসামী করা হয়।
স্থানীয়রা জানান, নিষিদ্ধ চরমপন্থী সংগঠন বিলুপ্ত হওয়ার পর সন্ত্রাসী রফিকুল ইসলাম রফু এলাকায় ফিরে এসে ইজিবাইক চালিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার আঁড়ালে পূর্ব এলাকায় ঘের দখল থেকে শুরু করে চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকান্ড চালাতে থাকে। স্থানীয় আ’লীগের বুলবুল গ্রুপের ছত্রছায়ায় থেকে এলাকায় আবারো সন্ত্রাসী কর্মকান্ড শুরু করে।
গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার হরিদাসকাটি ইউনিয়নের চরমপন্থী অধ্যুষিত এলাকা দিগঙ্গা কুচলিয়া স্কুলের সামনে সড়কে সন্ত্রাসীরা গুলি করে ও কুপিয়ে হত্যা করে মধুপুর গ্রামের আমারত আলীর ছেলে চরমপন্থী কমান্ডার রফিকুল ইসলাম রফুকে। এ ঘটনায় নিহতের স্ত্রী শিরিনা খাতুন বাদী হয়ে অজ্ঞাত ৬-৭ জনের নামে মামলা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।