1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

বিভিন্ন দাবিতে মণিরামপুরে বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের স্মারকলিপি প্রদান

  • আপডেট: রবিবার, ১২ জুলাই, ২০২০
  • ৫৪৬ দেখেছেন

নূরুল হক, মণিরামপুর থেকে।।
যাত্রাশিল্প বাংলা ও বাঙালির হাজার বছরের ঐতিহ্যেরই অংশ। এদেশের শেকড় ও মাটির সঙ্গে যাত্রাশিল্পের রয়েছে নিবিড় সর্ম্পক। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী যাত্রাশিল্প আজ বিলুপ্তির পথে। এ শিল্পের বিলুপ্তি ও ঐতিহ্যকে ধরে রাখতে ও প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বেকার হয়ে পড়া অনিশ্চত, হতাশা ও সীমাহীন দুর্ভোগের মধ্যে পেশাদার যাত্রা শিল্পীদের জীবন বাচাঁতে আর্থিক অনুদান বা প্রণোদনা প্রদানের জন্য ‘বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ, মণিরামপুর শাখার উদ্যোগে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।
যাত্রা শিল্পীদের অনুদান বা প্রণোদনা, দরিদ্র ও দুঃস্থ্য শিল্পীদের কোটা ভিত্তিক ভাতা প্রদান, উন্নতমানের যাত্রানুষ্ঠানের জন্য যাত্রাদলকে আর্থিক অনুদান প্রদানের ব্যবস্থা করাসহ জাতীয় শিল্পকলা একাডেমিতে একজন প্রকৃত অভিজ্ঞ যাত্রাশিল্পীকে অর্ন্তভূক্তিসহ যাত্রাশিল্পের ঐতিহ্য ও যাত্রাশিল্পীদের বেঁচে থাকার মানবিক দিকটি বিবেচনার দাবীতে রোববার বেলা ১১টায় সংগঠনের উপজেলা সভাপতি তুষার কান্তি মল্লিক ও সাধারণ সম্পাদক মকবুল হোসেনের নেতৃত্বে উপজেলা শতাধিক যাত্রা শিল্পী এ স্মারক লিপি প্রদান করেন।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022