ঢাকাসোমবার , ২৭ জুলাই ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুর উপজেলার ২ ভাইস চেয়ারম্যান ও ২ ইউপি চেয়ারম্যানসহ ৫ জনের নামে মামলা

Tito
জুলাই ২৭, ২০২০ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

স্পেশাল করেসপনডেন্ট।।
মণিরামপুর উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর এপিএস এবং দুই ইউপি চেয়ারম্যানের নামে আদালতে মামলা দায়ের করেছেন উপজেলা চেয়ারম্যান নাজমা খানম। সোমবার যশোরের সিনিয়ার জুডিশিয়াল আদালতে হাজির হয়ে মণিরামপুর উপজেলা চেয়ারম্যান বাদি হয়ে বাংলাদেশ দন্ডবিধির ৫০০/৩৫৪/৩৭৯ ও ৫০৬ এর রোমান দুই ধারার অভিযোগটি দায়ের করেন। মামলায় অভিযুক্তরা হলেন উপজেলার ঝাঁপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাসছুল হক মন্টু, ভোজগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্ত্তী বাচ্চু ও জলি আক্তার এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রীর এপিএস কবির খান।
আদালতে দায়েরকৃত অভিযোগ সুত্রে জানা যায়, যশোরের মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানমকে লাঞ্চিতের ঘটনায় সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে সহকারী একান্ত সচিব (এপিএস) কবির খানসহ চার জনপ্রতিনিধির বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা চেয়ারম্যান নিজে বাদি হয়ে দায়ের করা ওই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে তাকে মারপিট, শ্লীলতাহানি ও ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে।

যশোরের আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগটি গ্রহণ করে পিবিআইকে তদন্তের আদেশ দিয়েছেন। আদেশে আগামি ১২ অক্টোবরের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

মামলায় অভিযুক্ত চার জনপ্রতিনিধি হলেন- মণিরামপুর উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু ও জলি আক্তার, ঝাঁপা ইউপি চেয়ারম্যন সামছুল হক মন্টু এবং ভোজগাতী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। তাদের মধ্যে ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু প্রতিমন্ত্রী স্বপনের ভাগ্নে।

মামলার এজাহারে বাদি বলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান বাচ্চুর নেতৃত্বে আলোচিত ৫৫৫ বস্তা ত্রাণের চাল চুরির ঘটনায় তিনি শুরু থেকে প্রতিবাদমুখর ছিলেন। এনিয়ে দুর্বৃত্ত চক্রটি তার ওপর ক্ষুব্ধ ছিল। এর জের ধরে গত ২২ জুলাই প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যের উপস্থিতিতে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় এজেন্ডা বহির্ভুত বিষয় নিয়ে আসামিরা হট্টগোল ও নাজমাকে মারতে উদ্যত হয়। পরিস্থিতি এড়াতে তিনি সভাস্থল ত্যাগ করে গাড়িতে ওঠার সময় আসামিরা সেখানে হামলা চালিয়ে তাকে মারপিট ছাড়াও পরনের কাপড় ধরে টানাহেঁচড়া করে। এসময় তার মোবাইল ফোন ও জরুরি কাগজপত্র ছিনিয়ে নেয় হামলাকারীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।