ঢাকাবুধবার , ৫ আগস্ট ২০২০
আজকের সর্বশেষ সবখবর

রাজগঞ্জের ভাসমান সেতুতে দর্শনার্থীর উপছে পড়া ভিড় ।। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

Tito
আগস্ট ৫, ২০২০ ৭:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে ।।
করোনা ভাইরাসকে অপেক্ষা করে ও স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করেই দর্শনার্থীদের পদচারণায় মুখরিত রাজগঞ্জের ঝাঁপা বাওড়ের উপর নির্মিত দু’টি ভাসমান সেতু। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে বিভিন্ন বয়সী হাজার হাজার মানুষ প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে ছুটে আসছেন এখানে।
যশোরসহ বিভিন্ন জেলা উপজেলা থেকে হাজার হাজার দর্শনার্থীদের পদচারণে সকাল থেকে সন্ধ্যা রাত পর্যন্ত মুখরিত থাকে রাজগঞ্জের ভাসমান সেতু। এজন্য এলাকায় বাড়তি লোকের সমাগম লক্ষ্য করা গেছে। বিশেষ করে বিকেলে ভাসমান সেতুই ভিড় বেশি থাকে।
এই ভাসমান সেতু এলাকায় ও সৃষ্ট পার্কে গড়ে উঠেছে ফুচকা, চটপটিসহ বিভিন্ন দোকানপাট। এসব দোকানপাটে একেবারেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। স্বাস্থ্যবিধি না মেনেই পরিচালনা করা হচ্ছে ব্যবসা।
দেখা গেছে ভাসমান সেতু দেখতে আসা লোকজনের অনেকের মুখে মাস্ক নেই, তাদের ব্যবহৃত মাইক্রো, অটো, বাইক, মোটর ভ্যানসহ লাইসেন্সবিহীন মোটর সাইকেল চলাচলের ফলে প্রতিনিয়ত যানজট ও ছোট-খাটো দুর্ঘনা ঘটছে রাজগঞ্জ এলাকায়।
কয়েকজন দর্শনার্থী জানান, করোনা ভাইরাসের আতংক তো রয়েছেই। তারপরে একটু বিনোদনের জন্য পরিবারের সবাইকে নিয়ে ভাসমান সেতুই ঘুরতে আসা।
সচেতন মহল মনে করছেন, লোকজনের অবাধ চলাচল ও স্বাস্থ্যবিধি না মানা, এটা দেশের আইনকে অমান্য করা। এটা কখনো উচিত না। বর্তমান করোনা পরিস্থিতিতে শত শত/ হাজার হাজার লোক এক জায়গায় সমাগত হওয়া বেআইনী। এতে করোনা সংক্রামন বৃদ্ধি পেতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।