1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুরে ফসলের সাথে শত্রুতা!

  • আপডেট: সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ২৫২ দেখেছেন

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর (যশোর) থেকে।।
যশোরের মণিরামপুরে পূর্ব শত্রুতার জেরে আব্দুল আজিজ নামে এক প্রান্তিক কৃষকের দুই বিঘা জমির সবজি ক্ষেত কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা। শনিবার কোন একসময় উপজেলার মুন্সিখানপুর গ্রামের মুন্সিবাড়ি মাঠে এঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুল আজিজ উপজেলার মুন্সিখানপুর গ্রামের বাদশা দিদারের ছেলে। পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার একমাত্র অবলম্বন হারিয়ে ভেঙে পড়েছেন তিনি। রোববার বিষয়টি উপজেলা কৃষি কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছেন কৃষক আজিজ।
আব্দুল আজিজ বলেন, চল্লিশ হাজার টাকায় দুই বিঘা জমি লীজ নিয়ে পটল ও কাকরোল চাষ করেছি। ইতিমধ্যে গাছে ফলন এসেছে। গাছের ডগায় ডগায় ঝুলছে পটল ও কাকরোল। শুক্রবার দিনভর ক্ষেতে কাজ করেছি। শনিবার আর ক্ষেতে যেতে পারিনি। রোববার ভোরে গিয়ে দেখি ক্ষেতের সব গাছ কাটা। এখন ভরা মৌসুম। সপ্তাহে পাঁচ-ছয় হাজার টাকার সবজি বিক্রি করা যায়। যা দিয়ে আমার সংসার চলে। এখন সব শেষ। তিনি বলেন, কারো সাথে আমার শত্রুতা নেই। আমার ক্ষেতে গ্রামের দুই নারী কাজ করেন। তাদের একজনকে প্রায়ই বিরক্ত করেন গ্রামের এক যুবক। বিষয়টি জানতে পেরে আমি প্রতিবাদ করেছি। ফলে ক্ষিপ্ত হয়ে ওই যুবক একাজ করতে পারে।
উপজেলার খানপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিলন বলেন, খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্যসহ গন্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে ওই ক্ষেতে গিয়েছি। এটি একটি জঘন্য কাজ, মানুষের সাথে শত্রুতা থাকতেই পারে, কিন্তু ফসলের সাথে একি শত্রুতা! কৃষক আব্দুল আজিজের অপূরণীয় ক্ষতি হয়েছে।
মণিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা হীরক সরকার বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন দেখে কৃষককে সহযোগিতা করা হবে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022