ঢাকাসোমবার , ১০ আগস্ট ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে ফসলের সাথে শত্রুতা!

Tito
আগস্ট ১০, ২০২০ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

তাজাম্মূল হুসাইন, মণিরামপুর (যশোর) থেকে।।
যশোরের মণিরামপুরে পূর্ব শত্রুতার জেরে আব্দুল আজিজ নামে এক প্রান্তিক কৃষকের দুই বিঘা জমির সবজি ক্ষেত কেটে সাবাড় করেছে দুর্বৃত্তরা। শনিবার কোন একসময় উপজেলার মুন্সিখানপুর গ্রামের মুন্সিবাড়ি মাঠে এঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ কৃষক আব্দুল আজিজ উপজেলার মুন্সিখানপুর গ্রামের বাদশা দিদারের ছেলে। পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার একমাত্র অবলম্বন হারিয়ে ভেঙে পড়েছেন তিনি। রোববার বিষয়টি উপজেলা কৃষি কর্মকর্তাকে লিখিতভাবে জানিয়েছেন কৃষক আজিজ।
আব্দুল আজিজ বলেন, চল্লিশ হাজার টাকায় দুই বিঘা জমি লীজ নিয়ে পটল ও কাকরোল চাষ করেছি। ইতিমধ্যে গাছে ফলন এসেছে। গাছের ডগায় ডগায় ঝুলছে পটল ও কাকরোল। শুক্রবার দিনভর ক্ষেতে কাজ করেছি। শনিবার আর ক্ষেতে যেতে পারিনি। রোববার ভোরে গিয়ে দেখি ক্ষেতের সব গাছ কাটা। এখন ভরা মৌসুম। সপ্তাহে পাঁচ-ছয় হাজার টাকার সবজি বিক্রি করা যায়। যা দিয়ে আমার সংসার চলে। এখন সব শেষ। তিনি বলেন, কারো সাথে আমার শত্রুতা নেই। আমার ক্ষেতে গ্রামের দুই নারী কাজ করেন। তাদের একজনকে প্রায়ই বিরক্ত করেন গ্রামের এক যুবক। বিষয়টি জানতে পেরে আমি প্রতিবাদ করেছি। ফলে ক্ষিপ্ত হয়ে ওই যুবক একাজ করতে পারে।
উপজেলার খানপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিলন বলেন, খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্যসহ গন্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে ওই ক্ষেতে গিয়েছি। এটি একটি জঘন্য কাজ, মানুষের সাথে শত্রুতা থাকতেই পারে, কিন্তু ফসলের সাথে একি শত্রুতা! কৃষক আব্দুল আজিজের অপূরণীয় ক্ষতি হয়েছে।
মণিরামপুর উপজেলা কৃষি কর্মকর্তা হীরক সরকার বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। সরেজমিন দেখে কৃষককে সহযোগিতা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।