1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

মণিরামপুর পাবলিক লাইব্রেরি ও প্রেসকাব উন্নয়নে বরাদ্দ দিলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

  • আপডেট: সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ১৮৮ দেখেছেন

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :
মণিরামপুর পাবলিক লাইব্রেরির দ্বিতল ভবন নির্মাণে ২৫ লাখ এবং প্রেসকাবের বর্ধিতাংশ নির্মাণে ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।
রোববার (১৬ আগস্ট) দুপুরে মণিরামপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে লাইব্রেরির উন্নয়ন প্রকল্প নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি আনুষ্ঠানিকভাবে উক্ত বরাদ্দের ঘোষণা প্রদান করেন। আগামী মাসে দরপত্র প্রক্রিয়া সম্পন্ন করে নির্মাণ কার্যক্রম শুরু হবে বলেও তিনি জানান
সভায় প্রতিমন্ত্রী বলেন, লাইব্রেরি দ্বিতল ভবনে স্বাধীনতা ও বঙ্গবন্ধু’র বর্ণাঢ্য রাজনৈতিক, সমাজিকসহ কর্মময় জীবনের উপর প্রকাশিত সকল গ্রন্থের এক সংগ্রহশালা স্থাপন করা হবে। এছাড়া শিশুদের মেধা বিকাশে উপযুক্ত পরিবেশে সাংস্কৃতিক চর্চা ও সাহিত্য চর্চাকারিদের জন্য ভিন্ন কক্ষ নির্মাণ করা হবে । লাইব্রেরি লাগোয়া প্রভাতী বিদ্যাপীঠের আগত অভিভাবকদের জন্য লাইব্রেরি চত্ত¡রে শেড নির্মাণ করা হবে।

তিনি বলেন, লাইব্রেরি হলো জ্ঞান চর্চার কেন্দ্র বিন্দু। সাহিত্য চর্চার মধ্যে দিয়ে একটি জাতির কৃষ্টি-সংস্কৃতি গড়ে উঠে। সংস্কৃতির সকল কর্মকান্ডের উৎস্য হয়ে উঠবে এই লাইব্রেরি।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, আওয়ামীলীগ নেতা ও লাইব্রেরির সাবেক সাধারন সম্পাদক জি.এম মজিদ, পৌর প্যানেল মেয়র-১ কামরুজ্জামান কামরুল, মণিরামপুর পাবলিক লাইব্রেরির সহ-সভাপতি অধ্যাপক আব্বাস উদ্দীন, অধ্যাপক আব্দুল আলীম, সাধারন সম্পাদক প্রভাষক নূরুল হক, সহ-সাধারণ সম্পাদক এসএম সিদ্দীক, সাহিত্য সম্পাদক অধ্যাপক হোসাইন নজরুল হক, সাংস্কৃতিক সম্পাদক আসাদুজ্জামান রয়েল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক অশোক কুমার বিশ্বাস, নির্বাহী সদস্য সহকারি অধ্যাপক মোহাম্মদ বাবুল আকতার, প্রভাষক সাজেদুর রহমান লিটু, টিএম সায়ফুল আলম, আওয়ামীলীগ নেতা প্রকৌশলী আলমগীর হোসেন, যুবলীগ নেতা আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমূখ।
এর আগে এদিন সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এতে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সেহেলী ফেরদৌস।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান, উপজেলা প্রকৌশলী রবিউল ইসলাম, উপজেলা রিসোর্স কর্মকর্তা মকবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি আহম্মদ শফিসহ সহকারি শিক্ষা কর্মকর্তা ও প্রধান শিক্ষকবৃন্দ


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022