1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ? আয়েবাপিসি’র অভিষেক উপলক্ষ্যে মতবিনিময় করতে সাধারন সম্পাদক বকুল খানের লন্ডন সফর মনিরামপুরে ১ কেজি গাঁজাসহ মহিলা কারবারি আটক

ভবদহ অঞ্চলে আবারও শুরু হয়েছে জলাবদ্ধতা

  • আপডেট: সোমবার, ১৭ আগস্ট, ২০২০
  • ৩০৯ দেখেছেন

রিপন হোসেন সাজু, মণিরামপুর (যশোর):
জলাবদ্ধতা যেন পিছু ছাড়ছে না যশোর ভবদহ অঞ্চলের মানুষের। ভবদহ সুইচ গেট দিয়ে পার হয় ২৭ টা বীলের পানি। কিন্তু নানা কারণে অনাকারণে এ সুইচ গেট আজ ভবদহবাসীর কাছে মরণ ফাঁদে পরিণত হয়েছে। বীলের পানি নামতে পারেনা ভবদহ নদী দিয়ে কারণ নদীতে পলি জমে,l নদীর তলদেশ উচু হয়েছে। ফলে এ সকল বীলের পানি নামতে পারে না। সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা।
ইতি পূর্বে নানা প্রকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে ভবদহ সংষ্কারের জন্য কিন্তু তা কোন কাজে আসেনী,অন্যদিকে নদী পরিণত হয়েছে খালে। ফলে হালকা বর্ষাতেই সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।
সরোজমিনে বাড়েদা, বাজুকুলটিয়া, মশিয়াহাটি, হাটগাছা, ডুমরতলা গ্রাম ঘুরে দেখা যায় প্রায় অর্ধ শতাধিক বাড়িতে ইতি মধ্য পানি উঠেছে।
ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির সমন্বায়ক কানু বিশ্বাস জানান পরিস্থিতি ভয়াবহ রুপ নিতে চলেছে,এখনই যদি বাড়িতে পানি উঠে পড়ে তবে জলাব্ধতার হতে বেশি দেরি নাই,
ভবদহ পানি নিষ্কাশণ সংগ্রাম কমিটির আহবায়ক রণজিত বাওয়ালী জানান একটি মহল ভবদহে নানা প্রকার ব্যাসার প্রতিষ্ঠানে রুপান্ত্রিত করেছে,সকল বাধা অতিক্রম করে টি আর এম সিস্টেম চালু না করতে পারলে আমরা স্থায়ী জলাবদ্ধতার শিকার হব। তাই আমাদের এখনই টি আর এম এর ব্যবস্থা করতে হবে।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022