ঢাকারবিবার , ২৩ আগস্ট ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরের সুন্দলপুর-খানপুর কাঁচা রাস্তা চলাচলের অনুপোযোগী : দেখার কেউ নেই

Tito
আগস্ট ২৩, ২০২০ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

রিপন হোসেন সাজু, মণিরামপুর থেকে।।
কয়েকদিনের ভারি বৃষ্টিতে মণিরামপুরের সুন্দলপুর বাজার থেকে মোকমতলা খানপুর পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা কাদায় ভরে গেছে। প্রতিবছর বর্ষার সময় রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফলে পথচারীসহ শিক্ষার্থীরা ভোগান্তিতে পড়েন। বেগ পেতে হয় চাষিকে মাঠের ফসল বাড়ি তুলতে। রাস্তাটি সংস্কার এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি হলেও আজ পর্যন্ত ভোগান্তি লাঘবে কেউ এগিয়ে আসেননি। ভোটের সময় জনপ্রতিনিধিরা প্রতিশ্রুতি দিলেও শেষ পর্যন্ত কেউ কথা রাখেননি।
স্থানীয়রা জানান, সুন্দলপুর বাজার থেকে মোকমতলা খানপুর রাস্তাটির দূরত্ব প্রায় দুই কিলোমিটার। সুন্দলপুর বাজার থেকে ধলিগাতী হাইস্কুল পর্যন্ত আধা কিলোমিটার রাস্তায় ইটের সলিং রয়েছে। বাকি দেড় কিলোমিটার রাস্তা কাঁচা। রাস্তাটি শ্যামকুড় ও খানপুর দুই ইউনিয়নকে যুক্ত করায় অনেক মানুষের চলাচল। এছাড়া এই রাস্তার পাশেই রয়েছে ধলিগাতী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধলিগাতী মাধ্যমিক বিদ্যালয় ও ধলিগাতী মাদরাসা, রয়েছে মসজিদও। এই রাস্তায় নিত্য জামলা, ভরতপুর, খানপুর, চিনাটোলা ও নেহালপুর এলাকাসহ পূর্ব এলাকার কয়েক হাজার মানুষ যাতায়াত করে। এছাড়া স্থানীয় কৃষকদের ক্ষেতের ফসল ঘরে তুলতে ও বাজারে নিতে এই রাস্তাই একমাত্র ভরসা। কিন্তু বর্ষা মৌসুমে রাস্তাটি কাদায় ভরে যাওয়ায় এলাকাবাসীর ভোগান্তির সীমা থাকে না। সাইকেল, ভ্যান বা মোটরসাইকেল দূরের কথা পায়ে হেঁটে চলাচলই সেখানে অতি কষ্টের।
জাকারিয়া নামে স্থানীয় এক যুবক বলেন, ‘রাস্তাটি গুরুত্বপূর্ণ হলেও তা সংস্কারে কেউ এগিয়ে আসেননি। ভোটের সময় অনেকে কথা দেন আমাদের ভোগান্তি লাঘব করবেন। কিন্তু পরে আর কথা রাখেন না। এই রাস্তা সংস্কারের কথা মসজিদে উঠেও ঘোষণা দিয়েছিলেন জনপ্রতিনিধিরা। কিন্তু কাজের কাজ হয়নি।’
স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম বুলু বলেন, ‘শুক্রবার (২১ আগস্ট) আমি ওই রাস্তায় গিয়েছিলাম। আমি নিজেই হেঁটে আসতে পারছিলাম না।’ রাস্তাটি দ্রুত সংস্কার হবে বলে তিনি আশাবাদী।
শ্যামকুড় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি বলেন, ‘ইউনিয়নের একটিমাত্র রাস্তা নিয়ে বড় সমস্যায় আছি। আর সেটি হচ্ছে সুন্দলপুর-খানপুর সংযোগ রাস্তা। ইতিমধ্যে রাস্তাটি সলিং হওয়ার জন্য অর্থ বরাদ্দ হয়েছে। করোনাকালীন দুর্যোগের কারণে কাজ বন্ধ আছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।