ঢাকাশুক্রবার , ২ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

শাহ আহমদ শফী´র একক প্রচেষ্টায় আমরা কওমি সনদের স্বীকৃতি পেয়েছি – মুফতি ওয়াক্কাস

Tito
অক্টোবর ২, ২০২০ ১২:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী ছিলেন মুসলিম বিশ্বের আধ্যাত্মিক ও ধর্মীয় অভিভাবক। ইসলাম ও মুসলিম উম্মাহর জন্য তিনি যে খেদমত করে গেছেন, তা চিরদিন স্মরনীয় হয়ে থাকবে। তিনি সারাটা জীবন কোরআন হাদিসের খেদমত করে গেছেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর উদ্যোগে আল্লামা আহমদ শফী স্মরণে আয়োজিত দু’আ মাহফিল ও এক কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের একাংশের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস এসব কথা বলেন।
তিনি আরোও বলেন, আহম্মদ শফীর একক প্রচেষ্টায় কওমি মাদ্রাসার সর্বোচ্চ শ্রেণী দাওরায়ে হাদিসের সরকারি স্বীকৃতি পেয়েছে। তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।
নগরীর কাপ্তানবাজার মাদরাসায়ে জমিরিয়া ইসলামিক রিসার্চ সেন্টার মিলনায়তনে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর উদ্যোগে ২ অক্টোবর শুক্রবার বিকেলে আহমদ শফী স্মরণে দু’আ মাহফিল ও জমিয়তের কর্মী সম্মেলন জমিয়ত উলামায়ে ইসলাম বাংলাদেশ কুমিল্লা মহানগরীর সভাপতি মুফতি মনিরুল হক কাসেমীর সভাপত্বিতে ও মহানগর জমিয়ত ভারপ্রাপ্ত সেক্রেটারী মাও: মাহমুদুল হাসান জিহাদীর পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন জমিয়তের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব শাইখুল হাদিস মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, কেন্দ্রীয় মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি রেজাউল করিম প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি মাওলানা হেদায়েত উল্লাহ, মাওলানা নুরুল ইসলাম, জমিয়ত নেতা মাওলানা খলিলুর রহমান, মাওলানা সারোয়ার আলম ভূইয়া, মাওলানা জসিম উদ্দিন বিজয়পুরী, মুফতি আমিনুল ইসলাম শফী, মাওলানা নুরুল হক সিরাজী, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আব্দুল্লাহ আল-মামুন, মাওলানা ইজহারুল হক সিরাজী, হাফেজ বুরহান, মাওলানা জাহিদ আল হাবিব প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।