ঢাকাবৃহস্পতিবার , ১৫ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বর্ণিল সাজে প্রস্তুত হচ্ছে রাজগঞ্জ এলাকার ১৬টি দুর্গাপূজা মন্ডপ

Tito
অক্টোবর ১৫, ২০২০ ১:১৯ অপরাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে ।।
সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ২১ অক্টোবর বুধবার থেকে শুরু হতে যাচ্ছে।
রাজগঞ্জে শারদীয় উৎসবের আয়োজনে ব্যস্ত সময় পার করছেন হিন্দু সম্প্রদায়ের মানুষেরা।
শরতের আগমণীতে দুঃখ দৈন্য নিপীড়িত মর্ত্যলোকের মানব মাঝে মহা শক্তির অধিকারীনিরুপে আবির্ভূত হন, শ্রী শ্রী মহামায়া মা দুর্গা তখন আলোকিত হয়ে ওঠে দশদিশি।
এবছর রাজগঞ্জ কেন্দ্রীয় দুর্গাপূজা মন্দিরের আওতায় অর্থাৎ ঝাঁপা, চালুয়াহাটি ও মশ্বিমনগর ইউনিয়নে ১৬টি সার্বজনীন দুর্গা মন্দিরে পূজা শুরু হতে যাচ্ছে। আগামী ২১ অক্টোবর পূন্য মহালায়ার মধ্য দিয়ে মতর্যধামে দেবীপক্ষের শুরু হবে। ঠাকুর থাকবে কতক্ষন, ঠাকুর যাবে বিসর্জন। ঢাক ও কাসির বাজনা ছাড়াও মায়েদের কপাল সিন্দুরে রাঙানোর মধ্য দিয়ে ২৬ অক্টোবর সোমবার বিজয় দশমীর মধ্য দিয়ে শেষ হবে শারদীয় দুর্গাপূজা।
রাজগঞ্জ এলাকার বিভিন্ন মন্দির ঘুরে দেখা গেছে, অনেক স্থানে শিল্পীরা মাটির কাজ শেষে প্রতিমা রং করা, পূজাসহ নানান আয়োজনের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছেন। রাজগঞ্জ কেন্দ্রীয় মন্দিরের সভাপতি সুকেশ দাস জানান— রাজগঞ্জে ১৬টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাজগঞ্জ কেন্দ্রীয় পূজা মন্ডপ, ঝাঁপা পূর্বপাড়া পূজা মন্ডপ, রাজবাড়ী পূজা মন্ডপ, কোমলপুর দুই খানা পূজা মন্ডপ, লক্ষনপুর ঋষিপাড়া পূজা মন্ডপ, লক্ষনপুর বাবুপাড়া পূজা মন্ডপ, রত্নেশরপুর পূজা মন্ডপ, গৌরিপুর পূজা মন্ডপ, পারখাজুরা দুই খানা পূজা মন্ডপ, মশ্বিমনগর কালিতলা পূজা মন্ডপ, মশ্বিমনগর জেলেপাড়া পূজা মন্ডপ, লক্ষিকান্তপুর জেলেপাড়া পূজা মন্ডপ, ঝাঁপা পালপাড়া দুই খানা পূজা মন্ডপ, ঝাঁপা নাথপাড়া পূজা মন্ডপ ও চাকলা পালপাড়া পূজা মন্ডপে দুর্গা পূজা উৎসব অনুষ্ঠিত হচ্ছে। রাজগঞ্জ কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক অশোক মল্লিক জানান, এবার রাজগঞ্জ কেন্দ্রীয় মন্দিরসহ কয়েকটি মন্ডপে অতিরিক্ত আকর্ষন থাকায় দর্শনার্থীরা যাতে শান্তিপূর্ণ ভাবে প্রতিমা দর্শন করতে পারেন সেজন্য স্বেচ্ছাসেবকের পাশাপাশি পুলিশ প্রশাসন কঠোর সতর্ক অবস্থানে থাকবেন। করোনাকালিন সরকারি নিয়মনীতি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে যথাযোগ্য উৎসাহ, উদ্দীপনা ও আড়ম্বরের সঙ্গে এবার শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।