ঢাকাশনিবার , ১৭ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে চিকিৎসা অবহেলায় বৃদ্ধার মৃত্যু! এ্যাম্বুলেন্স থাকলেও হদিস মেলেনি চালকের

Tito
অক্টোবর ১৭, ২০২০ ৪:৩৪ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর প্রতিনিধি।।
মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎকদের অবহেলায় সড়ক দুর্ঘটনায় আহত এক বৃদ্ধার মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃদ্ধাকে উন্নত চিকিৎসা প্রয়োজনে সদরে নেওয়া জন্য এ্যাম্বুলেন্স থাকলেও দীর্ঘক্ষণ খুঁজেও হদিস মেলেনি চালকের। হতভাগ্য বৃদ্ধা সুফিয়া বেগম (৬০) উপজেলা চাঁন্দুয়া গ্রামের আব্দুর রশীদ ওরফে খোকন মোড়লের স্ত্রী।
জানাযায়, শনিবার সকাল ১০টার দিকে উপজেলার চাঁন্দুয়া গ্রামের আব্দুর রশীদ ওরফে খোকন মোড়লের স্ত্রী সুফিয়া বেগম মেয়ের বাড়ি পৌর এলাকার মোহনপুর গ্রামে যাওয়ার জন্য বাড়ি থেকে রওনা হন। পথিমধ্যে তিনি সড়ক দুর্ঘটনায় আহত হয়ে পড়ে থাকতে দেখে এক পথচারী তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এরপর মাথায় আঘাতসহ রক্তাক্ত অবস্থায় অজ্ঞাত রোগী হিসেবে তাকে জরুরী বিভাগ থেকে হাসপাতালের দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডে নিয়ে স্বজনদের অপেক্ষায় বিনা চিকিৎসায় দীর্ঘক্ষণ ফেলে রাখা হয় বলে প্রত্যক্ষদর্শী একাধিক ব্যাক্তি জানান। ইতোমধ্যে বৃদ্ধার শরীর হতে প্রচুর রক্তক্ষরণ হয়।
এক পর্যায়ে হাসপাতালের পাশ্ববর্তী মোহনপুর গ্রাম থেকে ওই বৃদ্ধার মেয়ে আনোয়ারা অন্য রোগী দেখতে হাসপাতালে আসেন। এ সময় তিনি জানতে পারেন মৃত্যুর কোলে ঢোলে পড়া এক বৃদ্ধাকে ফেলে রাখা হয়েছে। কৌতুলবশত: তিনি কাছে যেয়ে জানতে পারেন রক্তাক্ত বৃদ্ধা তা মা। তিনি তখন দ্রুত কর্তর্বরত চিকিৎসদের স্মরনাপন্ন হলে তারা জানান, রোগীকে যশোরে নিতে হবে। কিন্তু হাসপাতাল চত্বরে এ্যাম্বুলেন্স পড়ে থাকলেও দীর্ঘক্ষণ খোঁজ করে পাওয়া যায়নি এ্যাম্বুলেন্সের চালককে। একপর্যায়ে একটি ভাড়ায় চালিত প্রাইভেটকারে করে যশোরে নেওয়ার পথে বের হওয়ার পরপরই বৃদ্ধার মৃত্যু হয়।
এ ব্যাপারে জানতে চাইলে, জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ সুমন কুমার নাগ বলেন, পরিচয় বিহীন বৃদ্ধাকে হাসপাতালে আনা হয়েছিলো। তার শারীরিক অবস্থার অবনতি দেখে তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। পরবর্তীতে কী হয়েছে তা আমি জানিনা।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শুভ্রা রানী দেবনাথ বলেন, তিনি ঘটনার সময় হাসপাতালে না থাকলেও খবর নিয়ে জেনেছেন, ওই বৃদ্ধা রোগীর কন্ডিশন অনেক খারাপ ছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।