ঢাকাবুধবার , ২১ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে ভবদহ জলাবদ্ধতা নিরসনে জনগণের ভাবনা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

Tito
অক্টোবর ২১, ২০২০ ১২:৪০ অপরাহ্ণ
Link Copied!

রিপন হোসেন সাজু, মণিরামপুর থেকে।।
মণিরামপুরের ভবদহ অঞ্চলের জলাবদ্ধতা নিরসনে জনগণের ভাবনা শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার মশিয়াহাটী ডিগ্রী কলেজের সেমিনার কক্ষে হরি রিভার বেসিন পানি কমিটি ও মণিরামপুর উপজেলা পানি কমিটির আয়োজনে উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন অভয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ভবদহ পানি নিষ্কাশন আন্দোলন কমিটির আহবায়ক এনামুল হক বাবুল।
আলহাজ্ব এড. কামরুজ্জামানের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এ বি এম শফিকুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে সামগ্রিক বিষয়টি উপস্থাপন করেন স্থানীয় পানি গবেষনাকারী মোঃ হাশেম আলী ফকির। বক্তারা ভবদহের পানি নিষ্কাশনের বিভিন্ন পদক্ষেপ গ্রহণের বিষয়ে মতামত প্রদান করেন। এর মধ্যে জরুরী ভিত্তিতে বসতি এলাকার পানি অপসারণ, কপালিয়া বিলে টিআরএম বাস্তবায়ন, আমডাঙ্গা খাল সংস্কার ও প্রশস্তকরণ, ভবদহ স্লুইচ গেটের ২১ ও ৯ ভেন্টের মাঝখান দিয়ে টেকা-মুক্তেশ্বরী নদীর সাথে হরিনদীর অবাধ সংযোগ সংশ্লিষ্ট এলাকার সব নদী উন্মুক্ত করে ভৈরব, কপোতাক্ষ ও বিল ডাকাতিয়ার সাথে সংযোগসহ বিভিন্ন দাবী তুলে ধরেন।
এ সময় মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি কৃষি কর্মকর্তা হীরক সরকারে নিকট স্মারকলিপি প্রদান করা হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, কুলটিয়া ইউপি চেয়ারম্যান শেখর চন্দ্র রায়, নেহালপুর ইউপি চেয়ারম্যান নজমুস সাদাত, অধ্যক্ষ মনিশান্ত মন্ডল, নেহালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহুল আমিন, মনোহরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কালিপদ মণ্ডল প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।