ঢাকাশুক্রবার , ১৩ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

বাঘারপাড়া উপজেলা পরিষদ উপ-নির্বাচন নৌকার মাঝি হলেন ভিক্টোরিয়া পারভীন সাথী

Tito
নভেম্বর ১৩, ২০২০ ৬:২৩ অপরাহ্ণ
Link Copied!

রিপন হোসেন সাজু, বাঘারপাড়া থেকে ফিরে।।
আসন্ন বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রাথী হয়েছেন ভিক্টোরিয়া পারভীন সাথী। ভিক্টোরিয়া পারভিন সাথী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সদ্য প্রয়াত ‍উপজেরা চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজলের সহধর্মীনি।
বাঘারপাড়া উপজেলার নির্বাচিত চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর থেকেই শুরু হয় দলীয় মনোনয়ন যুদ্ধ। প্রশ্ন জাগে কে হচ্ছেন আওয়ামী লীগের নৌকার মাঝি। শুক্রবার সন্ধ্যার পর জানা গেল আওয়ামীলীগের দলীয় প্রার্থীর নাম।
অন্যদিকে, বিএনপির দলীয় মনোনয়ন নিশ্চিত করেছেন উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সামছুর রহমান। কে পাবেন দলীয় প্রতিক নৌকা এ সব নিয়ে তর্ক বিতর্ক ছিলো পাড়া মহল্লার চায়ের দেকানে। দুই মাস ধরে চলছে তার চুল চেরা বিশ্লেষণ।
দলীয় সূত্রে জানা যায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এ উপ-নির্বাচনে বিভিন্ন পর্যায়ের মোট ১১ জন নেতা দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন।
তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী, রায়পুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুর রউফ মোল্যা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবু বক্কর শিকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সংসদ সদস্য রনজিত রায়ের বড় ছেলে রাজিব রায়, যশোর জেলা পরিষদ সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী, জহুরপুর ইউপি চেয়ারম্যান দীন মোহাম্মদ দিলু পাটোয়ারী, প্রয়াত উপজেলা চেয়ারম্যানের স্ত্রী ও উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ভিক্টোরিয়া পারভীন সাথী, উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক রাকিব হাসান শাওন ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মাসুম রেজা খান।
উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম কাজল সড়ক দুর্ঘটনায় মারা যান।
এরপর পদটি শূন্য ঘোষনা হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৫ নভেস্বর। প্রত্যাহার করতে হবে ২৩ নভেম্বরের মধ্যে। আর প্রতিক বরাদ্দ ২৪ নভেম্বার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।