ঢাকারবিবার , ২২ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ও মাল ক্রকের আদেশ

Tito
নভেম্বর ২২, ২০২০ ৪:০৫ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
মণিরামপুরে ত্রাণের চাউল কান্ডে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ আহ্বায়কের নামে গ্রেফতারী পরোয়ানা ও মালামাল ক্রকের নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে যশোরের ডিবি পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্চসীট দাখিল করে। এরপর থেকে পুলিশ তাকে পলাতক দেখিয়ে আদালতে প্রতিবেদন দাখিল করলে যশোরের জেলা ও দায়রা জজ এ আদেশ দেন।
মামলার বিবরন সূত্রে জানা যায়, মণিরামপুর থানা পুলিশের একটি টিম ৪ এপ্রিল বিকেল সাড়ে পাঁচটার দিকে পৌরশহরের বিজয়রামপুরে ভাই ভাই রাইস মিল এন্ড চাতালে অভিযান চালায়। এসময় উপজেলা নিবাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফীর উপস্থিতিতে সরকারি কাবিখার ৫৪৯ বস্তা চাউল জব্দ করা হয়। আটক করা হয় চাতাল মালিক আব্দুল্লাহ আল মামুন এবং ট্রাক চালক ফরিদ হাওলাদারকে।
পুলিশ ৫ এপ্রিল মামুন এবং ফরিদকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে আনেন। রিমান্ড শেষে ৭ এপ্রিল তাদেরকে আদালতে হাজির করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা বসুর আদালতে ১৬৪ ধারা মোতাবেক মামুন এবং ফরিদ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
আদালতে দেয়া জবানবন্দিতে তারা উল্লেখ করেন চাউল পাচারের সাথে আরো জড়িত ছিলেন সিন্ডিকেট নেতা শহিদুল ইসলাম, জগদিশ দাসসহ আরো দুজন সরকারি কর্মকর্তা।
এরপর মামলাটি অধিকতর তদন্তের জন্য ২১ এপ্রিল যশোর ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
অপরদিকে সরকারি চাল আটক হবার পর পরই সরকারি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কমকর্তা মনিরুজ্জামান মুন্নাকে খুলনায় বদলি করা হয়।
এরপর চাউল পাচারের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সিন্ডিকেট নেতা শহিদুল ইসলাম ও জগদিশ দাস এবং যুবলীগ নেতা আব্দুল কুদ্দুসকে আটক করে করে পুলিশ।
তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ আহ্বায়ক উত্তম চক্রবর্তী বাচ্চুর নামে আদালতে অভিযোগ পত্র দায়ের করা হলেও অজ্ঞাত কারনে তাকে আটক করেনি পুলিশ। সর্বশেষ পুলিশের প্রতিবেদনে ভাইস চেয়ারম্যান বাচ্চু পলাতক থাকায় এবং আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ও মালামাল ক্রকের আদেশ দিয়েছে জেলা জজ আদালত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।