ঢাকাবুধবার , ২৩ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে রাস্তা সংস্কার ও প্রস্বস্থ করনের নামে চলছে সরকারী গাছ লুটপাটের মহোৎসব

Tito
ডিসেম্বর ২৩, ২০২০ ১:০২ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি।।
মণিরামপুরে রাস্তা সংস্কার ও প্রস্বস্থ করনে নামে চলছে সরকারী গাছ কর্তনের মহোৎসব। যশোর – সাতক্ষীরা মহাসড়কের মণিরামপুর এলাকায় কয়েক লক্ষ টাকার গাছ দেদারচ্ছে কর্তন ও লুটপাট চালাচ্ছে একটি মহল।
জানা যায়, যশোর – সাতক্ষীরা মহাসড়ক প্রস্বস্থকরন ও উন্নয়নের কাজ চলমান রয়েছে। এসুযোগে রাস্তার পাশে থাকা লক্ষ লক্ষ টাকা মূল্যের মেহগনিসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে সাবাড় করছে বলে অভিযোগ উঠেছে।
স্থানীয়রা জানান, একটি প্রভাবশালী মহল স্থানীয় সংশ্লিষ্টদের ম্যানেজ করে বুলডেজার দিয়ে কাজ উপড়ে ফেলে তার নামমাত্র অংশ ডাক বাংলোতে জমা দিলেও বৃহত একটি অংশ লুট করে নিয়ে যাচ্ছে।
এ বিষয়ে জানতে মণিরামপুর বন কর্মকর্তা গোলাম মোস্তফাকে ফোন করলেও তিনি রিসিভ করেননি।
স্থানীয় জেলা পরিষদের ডাক বাংলোর কেয়ার টেকার হাবিবুর রহমান জানান, জেলা পরিষদের নির্দেশে গাছের অংশ বিশেষ হেফাজতে আনা হচ্ছে, তবে বড় একটি অংশ লুট হয়ে যাচ্ছে। তিনি আরো জানান, বন বিভাগের কিছু লোক স্থানীয় একটি মহলকে সাথে নিয়ে প্রথমে লুটপাট শুরু করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।