ঢাকাশনিবার , ৯ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজগঞ্জে দফায় দফায় বাড়ছে ভোজ্য তেলের দাম

Tito
জানুয়ারি ৯, ২০২১ ১২:৩০ অপরাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে।।
মনিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারে দফায় দফায় বাড়ছে ভোজ্য তেলের দাম। সব রেকর্ড ছাড়িয়ে সয়াবিন তেলের কেজি এখন ১শ’ ৩০ টাকা।
ফলে বাজারে ভোজ্য তেল সয়াবিন ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে ক্রেতাদের। কয়েক দিনের ব্যবধানে তেলের দাম কেজিতে ২৫ টাকা বেড়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা বলছেন, আরো বাড়বে ভোজ্য তেল সয়াবিনের দাম। এমন আশংকা তাদের। আর ১শ’ ১৫ টাকা থেকে ১শ’ ২০ টাকা প্রতিকেজি দরে বিক্রি হচ্ছে সুপার পাম তেল। প্রতিকেজি পাম তেল বিক্রি হচ্ছে ১শ’ ১০ টাকা থেকে ১শ’ ১৫ টাকা।
রাজগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী সুব্রত দত্ত জানিয়েছেন, পাইকারি বাজার থেকে আমরা যেভাবে কিনে আনছি। সেই ভাবেই বিক্রি করছি। তেলের দাম এখন অনেক বেশি। তবে পাইকারি বাজার থেকে বলা হচ্ছে ভোজ্য তেলের দাম আরো বাড়বে। এদিকে, এ কথা মানতে নারাজ ক্রেতারা। তারা বলছেন, বিক্রেতারাই কারসাজি করে দাম বাড়িয়ে দিচ্ছেন। হাফিজুর রহমান, মোসাররফ হোসেন, আশরাফুল ইসলামসহ কয়েকজন ক্রেতা এপ্রতিনিধিকে বলেন, যেভাবে দফায় দফায় ভোজ্য তেলের দাম বাড়ছে, সেই দামে তেল কিনতে হিমশিম খেতে হচ্ছে। ক্রেতারা আরো বলছেন, এভাবে ভোজ্য তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়তে থাকলে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে। ফলে বাজার মনিটরিং করার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।