1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের ভার্চুয়াল সাধারণ সভা অনুিষ্ঠত : অভিষেকের প্রস্তুতি হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা

ফেব্রুয়ারীতে ২৫ কোটি টাকার ফুল বিক্রি করবে যশোরের গদখালির ফুল চাষিরা

  • আপডেট: রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ২২৩ দেখেছেন

রিপন হসেন সাজু, গদখালি থেকে ফিরে।।
পহেলা ফাল্গুন ‘ভালোবাসা দিবস’ ও ২১ ফেব্রুয়ারিতে ২৫ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে যশোরের গদখালী ফুলের বাজার। এরইমধ্যে বিক্রি হয়েছে ১৫ কোটি টাকার ফুল। এবার আবহাওয়া অনুকূলে থাকায় ফুলের ফলন ভালো হওয়ায় দামও ভালো পাওয়ার আশা করছেন তারা।
গোলাপ, রজনীগন্ধা, গাঁদা, জারবার, গ্লাডিউলাস, জিপসিসহ প্রায় ১১ প্রজাতির বাহারি ফুলে ছেয়ে গেছে যশোরের ঝিকরগাছা উপজেলার বেশ কয়েকটি গ্রাম। চলতি মৌসুমে এ অঞ্চলে প্রায় ৬৫০ হেক্টর জমিতে ফুল চাষ করা হয়েছে। সারা বছর বাজারে ফুলের সরবরাহ থাকলেও ফাল্গুন, ভালোবাসা দিবস এবং একুশে ফেব্রুয়ারি এলে সারাদেশে ফুলের চাহিদা বেড়ে যায় কয়েকগুণ। এ বছর বিশেষ এ তিনটি দিবসকে কেন্দ্র করে ২৫ কোটি টাকার ফুল বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্থানীয় চাষি ও বিক্রেতারা।
ফুল বিক্রি নিয়ে চাষিরা বলেন, আমি ১০ হাজার গোলাপ ফুল নিয়ে এসেছিলাম। আনার সাথে সাথে সবগুলো বিক্রি হয়ে গেছে। ফুলের বাজার খুব ভালো পেয়েছি। আমরা এতে খুব খুশি। এবার ফুলের দাম অনেক।
ফলন ভালো হওয়ার পাশাপাশি এবার দেশের পরিবেশ স্থিতিশীল থাকায়, নির্ধারিত সময়ে ফুল বিক্রির লক্ষ্যমাত্রায় পৌঁছাতে পারবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। অন্যদিকে বাংলাদেশ ফ্লাওয়ারস সোসাইটির সভাপতি আব্দুর রহিম বলেন, ক্ষুদ্র বাজার যদি ভালো যায়। তাহলে এ বছরের যে লক্ষ্যমাত্রা ৬০ থেকে ৭০ কোটি টাকা তা এবার পূর্ণ হবে।
এছাড়াও প্রতিবছর জেলাটিতে প্রায় ১’শ ৫০ কোটি টাকার ফুল বিক্রি হয়। এবারও সেই ধারা অব্যাহত রাখতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে চাষি ও বিক্রেতারা।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022