ঢাকারবিবার , ১১ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মনিরামপুরে কালিমন্দির থেকে প্রতিমার হাত ভেঙ্গে শাঁখা-স্বর্নালংকার চুরির অভিযোগ

Tito
এপ্রিল ১১, ২০২১ ২:৪১ অপরাহ্ণ
Link Copied!

মনিরামপুর প্রতিনিধি॥
যশোরের মনিরামপুরে কালিমন্দিরে প্রতিমার হাত ভেঙ্গে ১০ জোড়া শাঁখাসহ স্বর্নাংলার চুরি হয়েছে বলে অভিযোগ উঠেছে। শনিবার রাতে উপজেলার দূর্বাডাঙ্গা ইউনিয়নের কাজিয়াড়া মহাশ্মশানের কালি মন্দিরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে রোববার দুপুরে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রফিকুল ইসলাম এবং নেহালপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।
কাজিয়াড়া মহাশ্মশান কালি মন্দির কমিটির সভাপতি রঘু রাহা জানান, রোববার রাতে দূর্বৃত্তরা মন্দিরে হানা দিয়ে প্রতিমার চারটি হাত ভেঙ্গে ১০ জোড়া শাঁখা, স্বর্নের কয়েকটি টিপ ও টিকলি নিয়ে যায়। পুরহিত সত্য আচার্য্য জানান, প্রতিদিনের ন্যয় রোববার সকাল ১০ টার দিকে দুইজন সহযোগীকে সাথে নিয়ে তিনি মন্দিরে যান পূজা করতে। এ সময় মন্দিরে বাশের তৈরী দরজা খোলা ছিল। তারা ভেতরে ঢুকে দেখতে পান প্রতিমার চারটি হাতের কব্জি ভাঙ্গা এবং কপালে থাকা স্বর্নের টিপ ও টিকলি নেই। তার ধারনা দূর্বৃত্তরা হয়ত রাতে হানা দিয়ে শাঁখা ও স্বর্নালংকার নিয়ে গেছে। মন্দিরের পাশে অবস্থিত দূর্বাডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি পঙ্কজ রাহা মদনের বাড়ি। মদন রাহা জানান, ফাকা মাঠের মধ্যে বাশের বেড়া দিয়ে তৈরী মন্দিরে রাতে যেকোন সময় নেশাখোরেরা হানা দিয়ে এ ঘটনা ঘটাতে পারে। তিনি জানান, এ মন্দিরে ইতিপূর্বে কয়েকবার চুরি হয়েছে। নেহালপুর কলেজের অধ্যক্ষ চঞ্চল ভট্টাচার্য্য জানান, তিনি লোকমুখে শুনেছেন মন্দিরের প্রতিমা ভাংচুরের পর শাঁখা এবং স্বর্নালংকার চুরি হয়েছে। স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিম জানান, মন্দিরে চুরির বিষয়টি তাকে কেউ জানাননি। খবর পেয়ে মনিরামপুর থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) রফিকুল ইসলাম এবং নেহালপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আতিকুজ্জামান বেলা ১২ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন। ওসি রফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে এখনও কেউ লিখিত অভিযোগ করেনি। তবে মন্দির কমিটির সভাপতিকে খবর দেওয়া হয়েছে। মন্দির কমিটির সভাপতি রঘু রাহা জানান, এ ব্যাপারে তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।