1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
হাইকোর্টের নির্দেশে কেশবপুরে অবৈধ “রোমান ব্রিকস” ভেঙ্গে দিল প্রশাসন মাদ্রিদে হবিগঞ্জবাসীর মিলন মেলায় মুখরিত লাভপিয়েছ মণিরামপুরের জুড়ানপুর বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে হাজিরা খাতায় স্বাক্ষরে বাঁধা মালিতে জাতিসংঘ শান্তিপদক পেলেন বাংলাদেশের ১৩৯ জন শান্তিরক্ষী কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল

রাজগঞ্জ বাজারে সবজিসহ সকল নিত্যপণ্যের দাম বৃদ্ধি

  • আপডেট: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৯৮ দেখেছেন

হেলাল উদ্দিন, রাজগঞ্জ থেকে।।
রাজগঞ্জ বাজারে আবারো বাড়ানো হয়েছে সবজিসহ নিত্যপণ্যের দাম। রমজান উপলক্ষ্যে এ দাম বাড়ানো হয়েছে বলে এ প্রতিনিধিকে জানিয়েছেন সাধারণ ক্রেতারা।
সরেজমিন বাজার ঘুরে দেখা গেছে, কাঁচা কলা, পটল, উচতে, মিষ্টি কুমড়া, বেগুন, ছোলা, খোলা সয়াবিন তেল, দেশি-বিদেশি পেঁয়াজ, দেশি রসুন, আদা, আলুর দাম বেড়েছে। এছাড়া বেড়েছে ব্রয়লার ও সোনালী মুরগির দাম। মাছের দাম স্বাভাবিক রয়েছে।
রাজগঞ্জ বাজারের মুদি দোকানীরা জানিয়েছেন, বোতলজাত সয়াবিন তেলের দামও বেড়েছে। প্রতি লিটারে ৫ থেকে ১০ টাকা বাড়ানো হয়েছে। খোলা সয়াবিন তেল এখন প্রতিকেজি বিক্রি হচ্ছে ১৩২ টাকায়।
রাজগঞ্জ বাজারে দাম বৃদ্ধির তালিকায় থাকা পটল প্রতিকেজি ৫০টাকা, উচতে প্রতিকেজি ৬০ টাকা, আলু প্রতিকেজি ১৮/২০ টাকা, পেঁয়াজ প্রতিকেজি ৪০ টাকা, দেশি রসুন প্রতিকেজি ৮০/৯০ টাকা। আর ব্রয়লার মুরগী ও সোনালী মুরগী প্রতিকেজিতে ৩০ টাকা বাড়ানো হয়েছে।
এছাড়া আপেল, আংগুর, কমলা লেবুসহ সকল ধরণের ফলের দামও তুলনামূলক বেশি রয়েছে। সবদিক মিলিয়ে বাজারের কোনো পণ্যের দাম কম নেই। অস্বাভাবিক বৃদ্ধির বাজারে এ সকল পণ্য কিনতে প্রতিনিয়ত হিমশিম খাচ্ছে সাধারণ অল্প আয়ের মানুষেরা। সাধারণ ক্রেতারা ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, তারা রমজান মাস আসলেই অস্বাভাবিক বৃদ্ধি করে দেয় পণ্যের দাম।
রাজগঞ্জ এলাকার সাধারণ ক্রেতারা বলছেন, শোনা যায় অন্যান্য ইসলামি দেশে পণ্য মূল্য ছাড়ে বিক্রয় করা হয়। কিন্তু আমাদের দেশে উল্টো নিয়ম। এদেশে রমজান মাসের আগে থেকে নিত্যপণ্যের দাম বাড়তে থাকে। এদিকে, ব্যবসায়ীরা বলছেন, বড় মার্কেট থেকে আমরা যেভাবে পণ্য কিনে আনি, সেইভাবেই বিক্রি করি। সাধারণ ক্রেতারা প্রশাসনিক ভাবে বাজার মনিটরিং করার দাবি জানান।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022