ঢাকামঙ্গলবার , ১১ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে ইউপি চেয়ারম্যান ও জেলা পরিষদের কর্মচারীর যোগসাজসে রাস্তার গাছ চুরি

Tito
মে ১১, ২০২১ ৫:১২ অপরাহ্ণ
Link Copied!

আবু বক্কার সিদ্দীক, মণিরামপুর, যশোর থেকে।।
যশোর-সাতক্ষীরা মহাসড়কের (মণিরামপুর অংশের) মেহগনি গাছের লগ স’মিলে কাটাকালে হাতে-নাতে ধরা হয়েছে। উপজেলার কুয়াদা বাজারের খালেক স’মিল থেকে মেহগনি গাছের লগ ও তক্তা উদ্ধার করে জেলা পরিষদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এসময় স’মিলের মিস্ত্রী ও মালিক স্বাক্ষরিত এক লিখিত স্বীকারোক্তিতে উপজেলার ভোজগাতি ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও জেলা পরিষদের আল-আমিন নামের এক কর্মচারীর সংশ্লিষ্টতা উল্লেখ করেছে বলে জেলা পরিষদের সার্ভেয়ার নিশ্চিত করেছেন।
তবে, চেয়ারম্যান দাবি করেছেন, তিনি লগ ওই কর্মচারীর কাছ থেকে কিনেছিলেন। সম্প্রতি যশোর – চুকনাগর মহাসড়ক প্রশস্তকরনসহ সংস্কারের কাজ শুরু হয়েছে। এ কারনে মহাসড়কের দুই পাশের বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলা হচ্ছে। কেটে ফেলা গাছের মধ্যে বড় আকৃতির মেহগনি ও রেইনট্রি গাছ রয়েছে। এরমধ্যে আকৃতিতে বড় মেহগনি গাছ যার অধিকাংশের প্রতিটি গাছের মূল্য প্রায় লক্ষাধিক টাকা
বলে অনেকেই ধারনা করেন। রাস্তার এ গাছ নিজেদের দাবি করে সড়ক ও জনপদ বিভাগ, জেলা পরিষদ ও বনবিভাগের মধ্য টানাপড়েন চলে। এ সুযোগে মহাসড়কের কেটে ফেলা বড় আকৃতির মেহগনি, রেইনট্রিসহ বিভিন্ন প্রজাতির গাছ হরিলুট হতে থাকে। এর আগেও জেলা পরিষদের অসাধু কর্মচারীর বিরুদ্ধে গাছের লগ চুরির অভিযোগ ছিল। উদ্ধারকৃত মেহগনি গাছের লগ ও তক্তাও একই ভাবে খালেক স’মিলে চুরি করে বিক্রি করা হয়েছে।
স’মিলের প্রধান মিস্ত্রী আব্দুল লতিফ বলেন, শনিবার আছরের নামাজের পর ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও আল-আমিন নামের জেলা পরিষদের কর্মচারী আলমসাধুতে মেহগনি গাছের লগ নিয়ে আসেন। জেলা পরিষদের সার্ভেয়ার এমএম মঞ্জুর ঘটনার সত্যতা নিশ্চি করে জানান, এ ঘটনায় স’মিলের মিস্ত্রী আব্দুল লতিফ ও মিল মালিকের স্বাক্ষরিত একটি লিখিত স্বীকারোক্তি নেয়া
হয়েছে। যেখানে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও জেলা পরিষদের কর্মচারী আল-আমিনের নাম উঠে এসেছে।
জেলা পরিষদের প্রথান নির্বাহী মোঃ আরিফ উজ্জামান জানান, ঘটনা শুনেছি, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল জানান, এ ঘটনায় যারাই জড়িত তাদের ছাড় দেয়া হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।