ঢাকাশুক্রবার , ৪ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

রাজগঞ্জ বাজারে নিত্যপণ্যের দাম বৃদ্ধি : প্রশাসনের হস্তক্ষেপ চাই এলাকাবাসি

Tito
জুন ৪, ২০২১ ৮:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

হেলাল উদ্দীন, রাজগঞ্জ থেকে।
বাজেট ও করোনাকে পুঁজি করে মণিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারে নিত্যপণ্যের দাম অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পেয়েছে। এ বাজারের মুদি ব্যবসায়ীরা পণ্যের মূল্য তালিকা ছাড়ায় ক্রেতাদের কাছ থেকে ইচ্ছামতো প্রতিটি পণ্যের দাম বাড়িয়ে নিচ্ছেন বলে অভিযোগ।
শুক্রবার (৪ জুন-২০২১) সকালে রাজগঞ্জ বাজার ঘুরে দেখাগেছে মুদি ব্যবসায়ীরা ইচ্ছামতো দামে পণ্য বিক্রি করছে। যেমন প্রতিপিস ব্রয়লার ডিম কোনো দোকানে ৮টাকা, কোনো দোকানে ৯টাকা দরে বিক্রি করছে ব্যবসায়ীরা। এভাবে মুদি দোকান থেকে শুরু করে কাঁচা তরিতরকারির দোকানের প্রত্যেকটা পণ্যের দাম অতিরিক্ত নেওয়া হচ্ছে ক্রেতাদের কাছ থেকে। ক্রেতারা প্রয়োজন মেটানোর জন্য বাধ্য হয়ে অতিরিক্ত দামে নিত্যপণ্য ক্রয় করছেন। এতে করে চরমভাবে ঠকছেন ক্রেতারা। ক্রেতাদের ঠকিয়ে অবৈধ অপার্জনে লাভবান হচ্ছেন রাজগঞ্জ বাজারের ব্যবসায়ীরা। এক কথায় ব্যবসায়ীদের কাছে যেনো, ক্রেতারা জিম্মি।
গত কয়েক বার পত্র-পত্রিকায় এ সংক্রান্ত বিষয়ে সংবাদ প্রকাশিত হলে মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ জাকির হাসানের নেতৃত্বে রাজগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা হয় এবং পণ্যের দাম বেশি নেওয়ার অভিযোগে ২/১ টা ব্যবসায়ীদের জরিমানা করা হয়। যে সমস্ত ব্যবসায়ীদের জরিমানার আওতায় আনা হয়নি, তারা বীরদর্পে পণ্যের অতিরিক্ত দাম নিয়েই যাচ্ছে।
দেখাগেছে- রাজগঞ্জ বাজারের ব্যবসায়ীরা দোকানের মূল্য তালিকা প্রদর্শন না করে ইচ্ছামতো দামে পণ্য বিক্রি করছে এবং ভ্রাম্যমাণ আদালত আসার খবর পেয়ে এসব দোকানের মালিকরা মূল্য তালিকা প্রদর্শন ও দাম পরিবর্তন করেন।
রাজগঞ্জ এলাকার অনেকেই এ প্রতিনিধিকে জানান- বাজেট ও করোনাকে পুঁজি করে রাজগঞ্জ বাজারের অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে নিচ্ছেন। রাজগঞ্জে প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতি কম থাকায় ব্যবসায়ীরা এ সুযোগ নিয়ে ক্রেতাদের ঠকাচ্ছেন। ব্যবসায়ীদের এমন আচরণে বর্তমান সফল আওয়ামীলীগ সরকারের সুনাম ক্ষুন্ন হচ্ছে বলেও জানান অনেকে।
ক্রেতাদের দাবি- রাজগঞ্জ বাজারের চৌরাস্তা, বটতলা মোড়, কাঁচা বাজারসহ প্রত্যেকটা মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।