1. admin@manirampurprotidin.com : admin :
  2. hnurul146@gmail.com : nurul :
  3. titonews24@gmail.com : Tito :
শিরোনাম :
কেশবপুর উপজেলা চেয়ারম্যানকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মণিরামপুরে সাংবাদিক পুত্র মাহির গোল্ডেন জিপিএ-৫ লাভ মণিরামপুরে ইকবালকে কমিটি গঠন কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ : রোহিতার আহ্বায়ক বহিষ্কার মণিরামপুরে ২দিন ব্যাপি ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন মণিরামপুরে গ্রাম ডাক্তারের ভুল চিকিৎসায় স্কুল ছাত্রীর হাতে পঁচন ।। আদালতে মামলা মণিরামপুরে সাবেক অধ্যক্ষ মাওলানা বজলুর রহমানের ইন্তেকাল আয়েবাপিসি’র সাধারন সম্পাদক বকুল খানকে যুক্তরাজ্যে বিভিন্ন সংগঠনের সংবর্ধনা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদ সচিবের প্রকাশ্যে ঘুষ গ্রহন মণিরামপুর জুয়েলারী সমিতি পক্ষ থেকে কাউন্সিলর বাবুলাল চৌধুরীকে সংবর্ধনা মণিরামপুরের শীর্ষ ব্যবসায়ী রতন পালের স্ব-পরিবারে ভারত পাড়ি! কিন্তু কেন ?

ইজতেমা থেকে ঢাকা দখলের শঙ্কা!

  • আপডেট: শনিবার, ১০ জানুয়ারী, ২০১৫
  • ৪৫৯ দেখেছেন

বিশ্ব ইজতেমা উপলক্ষে ঢাকায় জড়ো হতে পারে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। সরকারকে এমনই ধারণা দিয়েছে গোয়েন্দা সংস্থা। এজন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সতর্কাবস্থায় মাঠে থাকার সিদ্ধান্ত নিয়েছে। Iztema-2014সার্বিক পরিস্থিতি নিয়ে শনিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে যৌথসভা করেছে দলটি। সভা সূত্রে জানা গেছে, আগামীকাল রবিবার ইজতেমার আখেরি মোনাজাত শেষে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা ঢাকায় প্রবেশ করে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে খালেদা জিয়াকে তার কার্যালয় থেকে বের করে নয়াপল্টনে নিয়ে যাওয়ার চেষ্টা হতে পারে- এমন তথ্য সরকারের হাতে এসেছে। আর এই খবরে নড়েচড়ে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ কারণে আওয়ামী লীগের নেতা-কর্মীদের গাজীপুর থেকে ঢাকার বিভিন্ন প্রবেশপথে অবস্থান নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বৈঠকে গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, ঢাকা মহানগর ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সংশ্লি­ষ্ট জেলার দলীয় সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন। আজকের সভায় দুইটি বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। একটি হল ১২ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা এবং সরকার বিরোধী আন্দোলন মোকাবেলা। নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের এক নেতা বলেন, আমাদের কাছে তথ্য আছে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা ইজতেমায় মোনাজাত শেষে ঢাকায় ঢুকে সহিংসতা চালাতে পারে। এজন্য ঢাকা মহানগর, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ এবং মুন্সিগঞ্জের নেতা-কর্মীদের কাল দুপুর থেকে মাঠে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। জানতে চাইলে বিষয়টি অস্বীকার করেছেন যৌথসভায় উপস্থিত থাকা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু। তিনি বলেন, ‘এ বিষয়ে কোন আলোচনা হয়নি। তবে বিএনপি-জামায়াত ঢাকায় ঢুকবে কি ঢুকবে না, এটা গোয়েন্দা সংস্থা এবং আপনারা (সাংবাদিক) ভালো জানেন।’ সভায় কি নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপি-জামায়াত যে জালিয়াতির রাজনীতি শুরু করেছে সেই সম্পর্কে সবাইকে সজাগ এবং তাদের সকল সহিংসতা মোকাবেলা করার জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। ৫ জানুয়ারিকে কেন্দ্র করে গত ৪ জানুয়ারি বিকাল ৪টা থেকে ঢাকা মহানগরীতে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এই নিষেধাজ্ঞা এখনও বলবৎ রয়েছে। এই কারণে এখনও আশঙ্কা রয়েছে আ’লীগের সোহরাওয়ার্দী উদ্যানের ১২ তারিখের জনসভা নিয়ে।
বদিউজ্জামন ডাবলু জানান, ‘সোহরাওয়ার্দী উদ্যানের জনসভার অনুমতির জন্য ডিএমপির কাছে আবেদন করছি আমরা। ডিএমপি যদি আমাদের অনুমতি দেয় তাহলে আমরা সভাটি করবো। আর যদি অনুমতি না দেয় তাহলে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।’ ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আজ জনসভা করার কথা ছিল। ইজতেমা উপলক্ষে জনসভাটি আগামী ১২ জানুয়ারি করার কথা আওয়ামী লীগের। যৌথসভায় সভাপত্বি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আহমদ হোসেন, বাহাউদ্দিন নাসিম, ঢাকা মহানগর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, আ.লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছার, সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগ প্রমুখ।


এ খবর টি সোস্যাল মিডিয়াতে এ পোষ্ট করুন

এ জাতীয় আরও খবর




© All rights reserved © 2013-2022