ঢাকাবৃহস্পতিবার , ১৭ মার্চ ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর, নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ, আ’লীগ প্রার্থীসহ আহত ২০

admin
মার্চ ১৭, ২০১৬ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি ঃ
যশোরের মণিরামপুরে স্থানীয় স্বতন্ত্র এমপি’র আর্শিবাদপুষ্ট আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর-অগ্নিসংযোগ, আওয়ামীলীগ প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর, বোমা বিষ্ফোরণ, মারপিট, অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ উঠেছে। এতে আওয়ামীলীগ প্রার্থীসহ অন্ততঃ ২০ জন আহত হয়েছে। এসব ঘটনায় মণিরামপুর থানায় ৪ টি মামলা দায়ের করা হয়েছে।
জানা যায়, বুধবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার চালুয়াহাটি ইউনিয়নে আওয়ামীলীগের দলীয় প্রার্থী আবুল ইসলামের নেংগুড়াহাট বাজারের নির্বাচনী অফিসে হামলা চালিয়েছে একই দলের বিদ্রোহী প্রার্থী আব্দুল হামিদ সরদারের কর্মী-সমর্থকরা স্থানীয় স্বতন্ত্র এমপি’র আর্শিবাদপুষ্ট ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ফজলুর রহমানের নেতৃত্বে নৌকা মার্কার নির্বাচনী অফিস, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ও অগ্নিসংযোগ করে এবং তাদের অতর্কিত হামলায় আওয়ামীলীগ দলীয় প্রার্থীসহ ১৪/১৫ জন আহত হয়। এসময় হামলাকারীরা ৯/১০টি বোমা বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে। আহতদের মধ্যে গূরুত্ব জখম মুনছুর আলীকে ঢাকা মেডিকেল কলেজ ও সাহেব আলীকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফজলুর রহমানকে প্রধান করে ১৯ জনের নামে থানায় একটি মামলা করা হয়েছে।
অপরদিকে, একই রাতে মশ্মিমনগর ইউনিয়নে বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থী এ্যাড. আব্দুল গফুরের ৪টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়েছে আওয়ামীলীগ দলীয় প্রার্থী আবুল হোসেনের কর্মী-সমর্থকরা। এ সময় চাপাতলা বাজারে তান্ডব চালিয়ে ডাঃ আব্দুর সাত্তারের চেম্বার, আব্দুল মাজেদ ও ইসহাকের চায়ের দোকান, আনছারের সারের দোকান, মুনছুর মোড়লের ভূষি মালের ব্যবসা প্রতিষ্ঠান ও মোতালেব হোসেনের সাইকেল পার্টসের দোকানসহ ৭/৮টি দোকান ভাংচুর করা হয়। এসময় অন্ততঃ ৫ জন আহত হয়। এলাকাবাসী জানান, উত্তেজিত কর্মীরা এসময় আতংক সৃষ্টি করতে অন্তত ২৫/৩০ টি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। এ ঘটনায় প্রার্থী এ্যাড. আব্দুল গফুর এবং ব্যবসায়ী আব্দুল মাজেদ বাদী হয়ে পৃথক ২টি মামলা দায়ের করেছে।
উভয় ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার চেষ্টা করছে পুলিশ। কিন্তু বৃহস্পতিবার বিকেলে স্থানীয় স্বতন্ত্র এমপি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে চালুয়াহাটী এলাকায় গণসংযোগ করেন। এসম তিনি কয়েকটি পথসভায় নৌকার বিপক্ষে উষ্কানীমূলক বক্তব্য দেওয়া পুনরায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।