ঢাকাবৃহস্পতিবার , ২০ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

ঢাকুরিয়া কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে অর্ধকোটি টাকা আত্মসাতের ঘটনায় দুদকে অভিযোগ

Tito
জুলাই ২০, ২০২৩ ১:১৩ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর প্রতিনিধি।।
ঢাকুরিয়া কলেজের অধ্যক্ষ তাপস কুন্ডুর বিরুদ্ধে শিক্ষক নিয়োগের ভূয়া কাগজ পত্র দেখিয়ে অর্ধ কোটি টাকা আত্মসাৎ ও নানা অনিয়মের কারণে যশোর দুর্নীতি দমন কমিশন কার্য্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। মফিজুর রহমান নামের এক ভুক্তভোগী এ অভিযোগ দায়ের করেছেন। এবিষয়ে সঠিক তদন্ত করে আইনগত ব্যাবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছে ভুক্তভোগীসহ এলাকাবাসী।
সূত্রে জানাযায়, মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া কলেজের অধ্যক্ষ তাপস কুন্ডু কলেজ প্রতিষ্ঠার পর থেকে সব শিক্ষক কর্মচারীদের কাছ থেকে বেতন ভাতা ধরানোসহ নাটকিয় ভাবে বিভিন্ন অজুহাতে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। অধ্যক্ষ তাপস কুন্ডু কলেজ শিক্ষক কর্মচারীদের কাছ থেকে হাতিয়ে নেওয়া এসব অর্থ কাউকে কোন হিসাব না দিয়ে নিজের ইচ্ছা মতো খরচ করে চলেছে বলে অভিযোগ।
জানাষম গেছে, আবুল হোসেন নামের এক ব্যাক্তিকে ইসলামের ইতিহাস প্রভাষক হিসাবে নিয়োগ দেওয়ার কথা বলে একটি ভূয়া নিয়োগ পত্র ও একটি ভূয়া যোগদান পত্র দিয়ে ৫লক্ষ টাকা নিয়েছে। পরে তাকে নিয়োগ দিচ্ছে না আবার টাকাও ফেরৎ দিচ্ছে না। মৃগংগ বিশ্বাস নামে অপর একজনকে সমাজকর্ম প্রভাষক পদে নিয়োগ দেওয়ার কথা বলে তার কাছ থেকে ৫লক্ষ ৯০ হাজার টাকা নিয়ে তার কোন নিয়োগ পত্র দেয়নি এবং এমপিওর জন্য শিক্ষা মন্ত্রণালয় কোন কাগজ পত্র পাঠায়নি। বিমল কুমার রায় অর্থনীতি প্রভাষক হিসেবে অত্র কলেজে ২০১১ সাল থেকে কর্মরত আছেন। তার সমস্ত কাগজ পত্র থাকা সত্ত্বেও তাকে বাদ দিয়ে ইনামুল নামের এক ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময় তাকে নিয়োগ দেওয়ার পাইতারা করছে। সঞ্জিবন বিশ্বাস নামে আরও এক ব্যক্তির কাছ থেকে ৩লক্ষ ৫২ হাজার টাকা নিয়ে তাকে নিয়োগ দিচ্ছে না আবার টাকাও ফেরৎ দিচ্ছে না। কলেজের শিক্ষকদের নামের যে তালিকায় ব্যানবেইজে আছে তাতে নাম না থাকার পরেও খবিরুল ইসলাম নামে একজনকে এমপিওভুক্ত করার পায়োআরা করছেন। সে এক দির্ঘদিন একটি সিমেন্ট কোম্পানিতে চাকরি করতেন। সে কোন দিন কলেজে আসেনি। আনিছুর রহমান শুকুরকে পিওয়নের চাকরী থেকেও বাদ দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।
এসকল ঘটনায় ঢাকুরিয়া কলেজের অধ্যক্ষ তাপস কুন্ডুর বিরুদ্ধে শিক্ষক নিয়োগের ভূয়া কাগজ পত্র দেখিয়ে লক্ষ লক্ষ আত্মসাৎ ও নানা অনিয়মের কারণে যশোর দুর্নীতি দমন কমিশন কার্য্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন মফিজুর রহমান নামের এক ভুক্তভোগী।
এ বিষয়ে ঢাকুরিয়া কলেজের অধ্যক্ষ তাপস কুন্ডু জানান, যারা আমার বিরুদ্ধে অভিযোগ করছে তারা বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী করে। আর তাদের পোষ্টে আমি এখনো নিয়োগ দেয়নি। তাহলে আমি কি করে তাদের টাকা ফেরৎ দিবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।