ঢাকাশনিবার , ২২ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

স্পেনের পার্লামেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশী বংশোদ্ভূত এ কে আজাদ

Tito
জুলাই ২২, ২০২৩ ৫:৪৮ অপরাহ্ণ
Link Copied!

স্পেন প্রতিনিধি।।
ইতিহাস গড়তে যাচ্ছেন এ কে আজাদ মোস্তফা। ইউরোপের শক্তিশালী দেশ স্পেনের ইতিহাসে প্রথম বাংলাদেশী এ.কে আজাদ মোস্তফা সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। তরুণ জনপ্রিয় এ রাজনীতিবিদ বলেছেন, আমি প্রতিনিয়ত বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে আসছি। যদি কখনো সুযোগ আসে তাহলে লোকাল কমিউনিটি, প্রবাসী স্বার্থ সংরক্ষণসহ স্পেন ও বাংলাদেশের কল্যাণে কাজ করবেন বলে তিনি জানিয়েছেন।
২৩ জুলাই স্পেনের জাতীয় সংসদ নির্বাচন। ইতিহাস গড়ার অপেক্ষায় আজাদ মোস্তফা। বিশেষ করে বাংলাদেশি স্প্যানিশ পাসপোর্টধারীদের কাছে ভোট এবং সহযোগিতা চাচ্ছেন তিনি।
স্পেনের পার্লামেন্টে বাংলাদেশীদের হয়ে কথা বলতে চান শরীয়তপুরের নড়িয়ার ছেলে এ কে আজাদ মোস্তফা। তিনি পেশায় একজন ব্যবসায়ী। স্ত্রী ও এক সন্তান নিয়ে প্রায় ১২ বছর ধরে স্পেনের কাতালুনিয়ায় বসবাস করছেন।
স্পেনের কাতালুনিয়ার মূলধারার রাজনৈতিক দল ইআরসি থেকে শান্তাকলমা, বাদালোনা, শান্ত আন্দ্রিয়া’র নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য পদে মনোনয়ন পেয়েছেন।
এ.কে আজাদ মোস্তফা বলেন, বাংলাদেশীদের অধিকার আদায় করতে হলে মূলধারা রাজনীতিতে নিজেদের সম্পৃক্ত করতে হবে। হয়তো সফল নাও হতে পারেন ,তবু নতুনদের তিনি পথ দেখিয়ে যেতে চান। মেধাবী এই তরুণ বাংলাদেশিদের গর্ব। তিনি ব্যতিক্রমী এক ব্যক্তিত্ব, সমানতালে বাংলাদেশী এবং স্পেনিশদের সকল সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডের সম্পৃক্ত রয়েছেন দীর্ঘদিন থেকে। স্পেনে বসবাসরত বাংলাদেশীদের মধ্যে এ কে আজাদ মোস্তফাকে নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।