ঢাকাবুধবার , ১২ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বার্সেলোনায় অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত

Tito
জুলাই ১২, ২০২৩ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ইউরোপ প্রতিনিধি।।

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের অভিষেক ও পরিচিতি সভা সম্পন্ন হয়েছে।

বার্সেলোনার চার তারকা হোটেলে ৯ জুলাই রবিবার আয়োজিত এই অনুষ্ঠানটির স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বকুল খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি লাবন্য চৌধুরী। আয়োজনটি যৌথভাবে পরিচালনা করেন সহ সভাপতি মহিউদ্দিন হারুন ও মাহিদুল ইসলাম সবুজ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেনস্থ বাংলাদেশে দূতাবাসের মিশন উপ প্রধান এটিএম আব্দুর রউফ মন্ডল। ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক গণমাধ্যম ডয়চে ভেলের বাংলা বিভাগ প্রধান খালেদ মুহিউদ্দীন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ও নাগরিক টিভির বার্তা প্রধান দীপ আজাদ, প্রথম আলো উত্তর আমেরিকার  সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন এবং ইপিবি’র সভাপতি জালাবাদ এসোসিয়েশন ইউকে’র আহবায়ক শাহনুর খান।

আইওন টিভি ইউকে’র প্রধান নির্বাহী কর্মকর্তা আতাউল্লাহ ফারুকের উদ্ভোধনী বক্তব্যের পরপরই অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের উপদেষ্টা ফারুক খান, সিআইপি নজরুল ইসলাম ও মনোয়ার ক্লার্ক সংগঠনের কার্যকরী কমিটির সদস্যদের পরিচিতি ও ফুল দিয়ে অভিষিক্ত করেন।

বিগত সময়ে সংগঠনের বিভিন্ন কার্যক্রমের একটি ভিডিও চিত্র তুলে ধরেন নির্বাহী কমিটির সদস্য শাওন আহমেদ।

আয়োজনে আগত বিশিষ্ট  সাংবাদিকরা বলেন প্রবাসে যারা সংবাদ মাধ্যম গুলোতে কাজ করেন তারাই সবচেয়ে বেশি প্রতিকুল পরিবেশে থেকেই তাদের দায়িত্ব গুলো পালন করেন। তবে সংবাদকর্মীদের আরো বেশি নিরপেক্ষ ও স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। তারা সংগঠনের বর্ণাঢ্য এই আয়োজনকে একদিকে সংবাদকর্মীদের মিলনমেলা অন্যদিকে সংগঠনটি যে প্রবাসীদের পাশে থেকে কাজ করছে সে কারণে সাধুবাদ জানান।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন ফেরদৌস করিম আখঞ্জী, সেলিম আলম, এ এম সি রুমেল, মনিরুজ্জামান টিটো, আরশাদ সুমন, জিয়াউল হক জুমন, জেবুন্নেসা জেবু, সৈয়দা ইসরাত জাহান প্রমূখ।

আয়োজনে বিভিন্ন দেশ থেকে আগত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রিদ থেকে আন্দালুস ও জুসেরার ডিরেক্টর মনোয়ার হুসেন মনু, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বায়তুল মুকাররম জামে মসজিদের উপদেষ্টা সাইফুল ইসলাম, বাংলাদেশ এসোসিয়েশনের অর্থ বিষয়ক সম্পাদক পিয়াস পাটোয়ারী, ফ্রান্স থেকে লিগ্যাল এইড ফ্রান্সের সভাপতি  এ এম আজাদ, আইপিটিপি ওয়েব নিউজ এর চেয়ারম্যান বদরুল বিন আফরোজ, ইতালি থেকে বিশিষ্ট ব্যবসায়ী ডেইজি আফরোজা ও আতিকুর রহমান প্রমুখ।

আয়োজনটিতে বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কনস্যুলেট বার্সেলোনার অননারি কনস্যুলার সিনিয়র রামন পেদ্রো, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেসা, ডঃ নজরুল ইসলাম, নবিনুল হক, সাব্বির আহমদ দুলাল, বাংলাদেশ এসোসিয়েশন বার্সেলোনার সাধারন সম্পাদক সাব্বির আহমেদ দুলাল, সাংগঠনিক সম্পাদক মোঃ হারুনুর রশিদ, বাংলাদেশ প্রেসক্লাব ইন বার্সেলোনার উপদেষ্টা রফিক উদ্দিন, সেলিম আহমেদ লালন, সাধারন সম্পাদক ইকবাল বকশি, সহ সভাপতি রাজিব হোসেন, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সহ সাংগঠনিক প্রিয়ম, অর্থ সম্পাদক জাহিদুর রহমান, দপ্তর সম্পাদক এ কে মিল্লাত সহ আব্দুল ওহাব, শফিকুল ইসলাম স্বপন, শাহ আলম স্বাধীন, মোখলেছুর রহমান নাসিম, হানিফ শরিফ, এ কে আজাদ মোস্তফা, ছালেহ আহমেদ, ফয়সাল আহমেদ মোল্লা, মেহেতাব হক জানু সহ অনেকে।

ভারপ্রাপ্ত সভাপতি লাবন্য চৌধুরী ও সাধারণ সম্পাদক বকুল খান দেশ ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা সাংবাদিক ও অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানান। সেই সঙে এই সংগঠনটি কে ইউরোপের সকল সাংবাদিকদের একটি বন্ধনে আবদ্ধ রাখতে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত থাকার আহ্বান জানান।

শেষে স্থানীয় মহিলা সমিতির আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানটি ছিল অত্যন্ত মনোমুগ্ধকর। স্পেন ও বার্সেলোনার কণ্ঠ ও নৃত্যশিল্পীদের গান ও নাচ ছিল অন্যতম আকর্ষণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।