ঢাকারবিবার , ৩০ জুলাই ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

কেশবপুরে শিক্ষকের পা কেটে নেবার হুমকির প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

Tito
জুলাই ৩০, ২০২৩ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

মণিরামপুর প্রতিনিধি।।

যশোর জেলার কেশবপুর উপজেলার মহাদেবপুর রেজাকাটি বগা সেনপুর মাধ্যমিক বিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাঈদ মো. মুক্তালিব আলীর দুই পা কেটে নিয়ে হাতে ক্রেস ধরিয়ে দেয়ার হুমকি দিয়েছেন আলমগীর সিদ্দিক টিটো। এর প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা বিদ্যালয়ের সামনে মানববন্ধন করেছে এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাঈদ মো. মুক্তালিব আলী কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার ও কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এর নিকট লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে রেজাকাটি বগা সেনপুর বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কর্মচারীর ০৪ টি পদ মোট ০৫ টি পদ দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। গত ২০২২ সালের ১২ ই সেপ্টেম্বর মহাদেবপুর রেজাকাটি বগা সেনপুর বিদ্যালয়ের সভাপতি মনোনীত হন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন।তিনি ম্যানেজিং কমিটির প্রথম সভায়ই ওই পাঁচটি পদে নিয়োগ দিতে অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির অন্য সদস্যদের বলেন। এ নিয়ে সভাপতির সাথে এলাকাবাসীর মতানৈক্য সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে বিদ্যালয়ের সভাপতি শিক্ষক কর্মচারীদের বেতন বিলের কাগজে স্বাক্ষর করা বন্ধ করে দিলে গত বছরের নভেম্বরে থেকে ফেব্রুয়ারি পর্যন্ত বেতন না পেয়ে শিক্ষকরা মানবেতর জীবনযাপন করতে থাকেন। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রকাশিত হলে কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এর মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের হস্তক্ষেপে বিষয়টির সুরহা হয়। কিন্তু বর্তমানে নিয়োগ জটিলতার কারনে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশুনার বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এই কারণে চলতি বছরের ২৩ শে জুলাই অত্র বিদ্যালয়ের অভিভাবক সদস্য মনিরুজ্জামান সহ এলাকাবাসী নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার দাবিতে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে পত্র দিয়েছেন। তা সত্ত্বেও বিদ্যালয়ের নিয়োগের ব্যাপারে আলমগীর সিদ্দিক টিটো ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে তলব করেন।

টিটোর সাথে দেখা করতে ২০ই জুলাই ২০২৩ রোজ বৃহস্পতিবার রাত নয়টার সময় মধুপল্লীতে যান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাঈদ মো. মুক্তালিব আলী। তার সাথে ছিলেন এলাকার মেম্বার ফয়জুল ইসলাম বিদ্যালয়ের সাবেক সভাপতি আবুল কাশেম, আসাদুজ্জামান সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। সাগরদাঁড়ি মধু পল্লীর একটি কক্ষে তারা নিয়োগের বিষয়ে আলোচনা করতে বসেন।আলোচনার এক পর্যায়ে ভার প্রাপ্ত প্রধান শিক্ষক বলেন বিদ্যালয়ের ফান্ডে কোন অর্থ নেই কিভাবে নিয়োগ বোর্ড গঠন করব। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একপর্যায়ে আরও বলেন পাঁচটি পদে নিয়োগ দিয়ে আপনি তো মোটা অংকের টাকা নিবেন। তা থেকে নিয়োগ বোর্ড গঠনসহ স্কুলের ফান্ডে ১৫ লক্ষ টাকা দেন। এ কথা শুনে আলমগীর সিদ্দিক টিটো ক্ষিপ্ত হয়ে খারাপ ভাষায় গালমন্দ সহ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দুই পা কেটে নিয়ে হাতে ক্রেস ধরিয়ে দেবার হুমকি দেয়। এছাড়া তাকে কেশবপুর বাজারে উঠতে দেবে না বলেও শেষে শাসিয়ে যায়।

এ বিষয়ে জানতে আলমগীর সিদ্দিক টিটোর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উক্ত বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সাঈদ মো. মক্তালিব আলী বলেন, আমি আলমগীর সিদ্দিক টিটো এর দেওয়া হুমকির প্রেক্ষিতে ২৪ শে জুলাই ২০২৩ রোজ সোমবার কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার এর নিকট লিখিত অভিযোগ করেছি এবং ভয়ে ভয়ে বিদ্যালয়ে যাওয়া আসা সহ অফিসের কাজ করছি।

এঘটনার প্রতিবাদে অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে।

উল্লেখ্য আলমগীর সিদ্দিক টিটো এর আগে কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম এবং সাংবাদিক রাজীব চৌধুরীকেও হত্যার হুমকি দিয়েছিল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।