ঢাকাশুক্রবার , ২৩ জানুয়ারি ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

হাসিনা-খালেদাকে সংলাপে বসার নির্দেশনা চেয়ে রিট

admin
জানুয়ারি ২৩, ২০১৫ ১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সংলাপে বসার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।
চলমান ‘নৈরাজ্যকর পরিস্থিতি থেকে জনগণের জানমাল রায়’ জনস্বার্থে বৃহস্পতিবার সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ড. মো. ইউনুচ আলী আকন্দ। AL BPরিটে বিবাদী করা হয়েছে ২০ দলীয় জোট নেতা ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, ১৪ দলীয় জোট নেতা আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব ও প্রধান নির্বাচন কমিশনারকে। এর আগে ২০১৩ সালে একই আইনজীবীর করা একই ধরনের এক রিট আবেদনে দুই নেত্রীকে সংলাপে বসার বিষয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। পরে অবশ্য ওই রিট খারিজ হয়ে যায়। আবেদনকারী ইউনুচ আলী আকন্দ বলেন, চলমান রাজনৈতিক পরিস্থিতির কারণে দেশে হরতাল-অবরোধ হচ্ছে। এ হরতাল-অবরোধের কারণে সম্প্রতি অনেক মানুষ মারা গেছে। ১৬ কোটি মানুষের স্বার্থে রাজনৈতিক সংকট থেকে উত্তরণ এবং রাজনৈতিক দলগুলোর মুখোমুখি অবস্থান পরিত্যাগ করে দুই নেত্রীকে নিয়ে রাজনৈতিক সংলাপ শুরু করতে নির্দেশনা প্রার্থনা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।