ঢাকাশনিবার , ২৪ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরের বহুলালোচিত প্রধান শিক্ষক জামালের বিরুদ্ধে আবারও চেক জালিয়াতি মামলা

Tito
জুন ২৪, ২০২৩ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার, মনিরামপুর (যশোর)॥

মনিরামপুরে চাঁদপুর-মাঝিয়ালি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিনের বিরুদ্ধে চেক জালিয়াতির (ডিজঅনার) পৃথক দুটি মামলা করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাশেম আলী ও শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ব্যাংক কর্মকর্তা আলতাফ হোসেনের স্ত্রী নাজমা বেগম গত বৃহস্পতিবার যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দুটি দায়ের করেন। বিষয়টি আমলে নিয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন জামাল উদ্দীনের বিরুদ্ধে সমনজারি করেছেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এস এম কামরান হোসেন।।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাশেম আলী এবং শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সোনালী ব্যাংক কর্মকর্তা আলতাফ হোসেন জানান, প্রধান শিক্ষক জামাল উদ্দিনের সাথে তারা যৌথভাবে ঠিকাদারি ব্যবসা শুরু করেন কয়েক বছর আগে। ঠিকাদারি প্রতিষ্ঠান সানরাইজ কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী আওয়ামী লীগ নেতা প্রধান শিক্ষক জামাল উদ্দিনের কাছে হাশেম আলী ৪৫ লাখ এবং আলতাফ হোসেন ১২ লাখ টাকা পান। জামাল উদ্দিন শ্রমিকলীগ নেতা আলতাফ হোসেনের স্ত্রী নাজমা বেগমের নামে গত ৩০ এপ্রিল পূবালী ব্যাংক লি. মনিরামপুর শাখার সঞ্চয়ী হিসাব (৪৯২৪৯০১০০৫১৮৫) এর অনুকূলে ১২ লাখ টাকা এবং হাশেম আলীর নামে ৭ মে ৪৫ লাখ টাকার মোট দুটি চেক প্রদান করেন। কিন্তু জামালের ওই হিসাবে কোনও টাকা না থাকায় চেক দুটি ব্যাংক কর্তৃপক্ষ ডিজঅনার করেন। ফলে পাওনা টাকা আদায়ের জন্য তারা আইনজীবীদের মাধ্যমে জামালের কাছে লিগ্যাল নোটিশ পাঠান। কিন্তু জামাল টাকা পরিশোধ না করায় গত ২২জুন যশোরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তারা পৃথক দুটি মামলা করেন। বিষয়টি আমলে নিয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন জামাল উদ্দিনের বিরুদ্ধে সমনজারি করেন।

জামাল উদ্দীন বলেন, হাশেম আলী ও আলতাফ হোসেন আমার ব্যবসায়িক পার্টনার। এর মধ্যে হাশেম আলী আমার কাছে সাড়ে ১৩ লাখ এবং আলতাফ হোসেন সাড়ে তিন লাখ টাকা পাবেন। তিনি বলেন, অচিরেই তাদের সাথে লেনদেনের বিষয়টি মীমাংসা হয়ে যাবে।

চাঁদপুর-মাঝিয়ালি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রভাষক মামুনুর-অর-রশীদ জুয়েল জানান, এর আগেও চেক জালিয়াতির মামলায় আদালত জামাল উদ্দিনকে এক বছরের কারাদণ্ড দিয়েছিলেন। ফলে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে আদালতে আবারও মামলা হয়েছে শুনেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।