ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে প্রতিবাদ সমাবেশ থেকে ৬ গ্রামের উত্তেজিত জনতা নির্মান শ্রমিক হত্যা মামলার আসামীদের বাড়ি-ঘরে ভাংচুর চালিয়েছে

admin
এপ্রিল ১, ২০১৫ ৩:১৯ অপরাহ্ণ
Link Copied!

যশোরের মণিরামপুর উপজেলার বাগডাঙ্গা গ্রামের নির্মান শ্রমিক মানোয়ারকে গুলি করে হত্যার ঘটনায় মামলার আসামীদের বাড়ি-ঘরে ভাংচুর চালিয়েছে উত্তেজিত জনতা। গত মঙ্গলবার রাত ৯টার পর ৬ গ্রামের উত্তেজিত জনতা প্রতিবাদ সমাবেশ করে এ ভাংচুর চালায়। তবে হামলা ভাংচুরের সময় বাড়ির কোন নারী-পুরুষ আহত হয়নি বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।
ঘটনার বিবরনে প্রকাশ, উপজেলার বাগডাঙ্গা গ্রামের আবুল কাশেমের পুত্র আইন-শৃংখলা বাহিনীর কথিত সোর্স সন্ত্রাসী আতাউর রহমানের বাড়ি নির্মান কাজের শ্রমিক দলনেতা ছিল একই গ্রামের মৃত: বুলবুল গাজীর পুত্র মানোয়ার হোসেন। তার বাড়ি নির্মান কাজের বাবদ মানোয়ারসহ অন্যান্য শ্রমিকPh-30.3রা সর্বশেষ ২৫ হাজার টাকা পেত। দীর্ঘদিন ধরে আতাউরের নিকট পাওনা টাকা চেয়ে না পেয়ে এলাকার কয়েকজন ব্যাক্তির কাছে মানোয়ার নালিশ করে। এতে চরম ভাবে ক্ষিপ্ত হয় সন্ত্রাসী আতাউর। এরই জের ধরে গত রবিবার রাত পৌনে ৮ টার দিকে টাকা দেয়ার কথা বলে বাগডাঙ্গা স্কুলের পাশে মানোয়ারকে ডেকে নিয়ে যায় আতাউর বাহিনীর লোকজন। এরপর কথা কাটাকাটির এক পর্যায় সন্ত্রাসী আতাউরের কাছে থাকা অবৈধ অস্ত্র দিয়ে তার বুকে গুলি করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী ছুটে এসে গুলিবিদ্ধ অবস্থায় প্রথমে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেয়ার পর অবস্থার অবনতি ঘটলে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে রাত সাড়ে ৯ টার দিকে সে মারা যায়। মৃত্যুর খবর এলাকায় জানাযানি হলে ক্ষোভে ফেটে পড়েন বাগডাঙ্গাসহ পাশ্ববর্তী কয়েকটি গ্রামের লোকজন। খবর পেয়ে ওই রাতেই মণিরামপুর থানা পুলিশ অভিযান চালিয়ে ৬ জনকে গ্রেফতার করে। পরের দিন সোমবার লাশের ময়না তদন্ত শেষে কয়েক গ্রামের মানুষের উপস্থিতিতে দাফন সম্পন্ন করা হয় তার গ্রামের বাড়ির পারিবারিক কবর স্থানে। নিহতের বড় ভাই আলতাফ হোসেন বাদী হয়ে ঘটনার মূল নায়ক আইন-শৃংখলা বাহিনীর সোর্স পরিচয় দানকারী আতাউরকে প্রধান আসামী করে ১০ জনের নাম উলেখসহ আরও ৫/৬ জনকে অজ্ঞাত আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন। যার মণিরামপুর থানার মামলা নং-২৭। ধারাঃ ৩০২/৩৪ দঃবিঃ। মামলার তদন্তকারী অফিসার করা হয় থানার সেকেন্ড অফিসার এসআই তাসমীম আলমকে। এদিকে মামলার বাদীসহ এলাকাবাসীর অভিযোগ ওই হত্যা কান্ডের প্রধান আসামীসহ অন্যতম আসামীরা এখনও পর্যন্ত গ্রেফতার হয়নি। ফলে এর প্রতিবাদে মঙ্গলবার রাতে উপজেলার বাগডাঙ্গা, ডাঙ্গামহিষদিয়া, পাড়িয়ালী, দোহকোলা, বাহাদুরপর ও মাছনা গ্রামের কয়েক’শ লোকজন বাগডাঙ্গা স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ করেন। এরপর ৬ গ্রামের লোকজন ঐক্যবদ্ধ হয়ে মামলার প্রধান আসামী আতাউর, আশানুর, লালটু এবং সবুজের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালায়। তবে এতে কোন লোকজন হতা-হত হয়নি। এ ব্যাপারে জানতে চাইলে মণিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোলা খবীর আহমেদ জানান, শুনেছি উত্তেজিত গ্র্মাবাসী আসামীদের বাড়িতে ভাংচুর করেছে। এলাকাবাসীর মধ্যে কয়েকজন জানান, শুধু বাড়ি ভাংচুর নয়, আসামীদের লাগানো যত ফসল হবে তা বিক্রি করে নিহত মানোয়ারের পরিবারকে প্রদান করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।