ঢাকাবুধবার , ৮ এপ্রিল ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

মণিরামপুরে কাল বৈশাখীর তান্ডবে কোটি টাকার তি ১ বৃদ্ধাসহ গবাদি পশুর মৃত্যু

admin
এপ্রিল ৮, ২০১৫ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

যশোরের মণিরামপুরে আকস্মিক কালবৈশাখলীর তান্ডবে ব্যাপক য়তি হয়েছে। এ সময় গাছ চাঁপা পড়ে এক বৃদ্ধার মৃত্যুসহ গবাদিপশু মারা গেছে। এছাড়া ঝড়ের তান্ডবে গাছপালা উপড়ে ও বড় গাছের ডালপালা ভেঙ্গে শত শত বসতঘর সহ শিা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় প্রবল বেগে ঝড়হাওয়া বইয়ে যায় উপজেলার পশ্চিম অঞ্চলের কয়েকটি ইউনিয়নের উপর দিয়ে। এর ফলে প্রায় ৫ হাজার পরিবারের হাজার হাজার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। খবর পেয়ে পরদিন বুধবার সকালে স্থানীয় এমপি স্বপন ভট্টাচার্য্য, উপজেলা Picture 08.04.2015য়ারম্যান আমজাদ হোসেন লাভলু ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ নজরুল ইসলামসহ সংশিষ্ট দপ্তরের কর্মকর্তারা তিগ্রস্থ এলাকা সমূহ পরিদর্শন করেন।
প্রত্যদর্শীরা জানায়, মঙ্গলবার পশ্চিমাকাশে সূর্য ডোবার পরপরই পশ্চিম-উত্তর কোণে কালোমেঘ দেখা দেয়। সাথে সাথে ঘুটঘুটে অন্ধকারে প্রকৃতি রূঢ় রূপ ধারণ করে। এর পরেই শুরু হয় প্রবল বেগে কালবৈশালীর তান্ডব। এসকই সাথে নামে বৃষ্টি। কিছু বুঝে উঠার আগেই প্রকৃতির শান্তরূপ ঝড়ের তান্ডবে লন্ডভন্ড হয়ে ধ্বংসযোগ্য পরিণত হয়। এরফলে গাছপালা উপড়ে পড়ে ও বড় গাছের ডাল ভেঙ্গে কয়েক হাজার কাঁচা-অর্ধপাকা ঘর-বাড়ী ও ২০টি শিা প্রতিষ্ঠান বিধ্বংস্ত হয়। এ সময় গাছ চাপা পড়ে উপজেলা খোঁজালীপুর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী জামেনা বেগম (৬২) মারা যান। এছাড়া রোহিতা শেখপাড়া গ্রামের মনিরুলের একটি গরুসহ উপজেলার খেদাপাড়া গ্রামের অশোক কুমার, তার স্ত্রী অঞ্জনা ও তার কন্যা তন্ময় (১০) আহত হয়। ঝড়ের তোপে উপজেলার নাগোরঘোপ মাধ্যমিক বিদ্যালয়, জমজমিয়া দাখিল মাদ্রাসা, খেদাপাড়া পলী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয়, ধলিগাতী মাধ্যমিক বিদ্যালয়, কৃষ্ণবাটী মাধ্যমিক বিদ্যালয়সহ ২০টি শিা প্রতিষ্ঠানে গাছ চাপা ও টিনের চাল উড়ে গিয়ে বিধ্বস্ত হয়। উপজেলার নাগোরঘোপ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক আব্দুল মজিদ জানান, ঝড়ের কবলে পড়ে শ্রেণীকে পাঠদানের অনুপযোগী হওয়ায় পর দিন সকালে শিার্থীদের খোলা আকাশের নিচে পাঠদান করানো হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লুৎফর রহমান জানান, ঝড়ে প্রায় ১ হাজার বসতঘর বিধ্বস্ত হয়। এছাড়া গবাদী পশু মারা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ নজরুল ইসলাম জানান, প্রাথমিক ভাবে য়-তির আর্থিক পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে পর দিন সকালে স্থানীয় সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য, উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলুসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা তিগ্রস্থ এলাকাসমূহ পরিদর্শন করেন। এ সময় স্থানীয় সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য তিগ্রস্থদের মাঝে আর্থিক অনুদান দেন। দ্রুত তিগ্রস্তরা সরকারী-বেসরকারী সহায়তা কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।