ঢাকাবৃহস্পতিবার , ১৬ জুলাই ২০১৫
আজকের সর্বশেষ সবখবর

কপোতাক্ষ নদের পানির চাপে ভেঙ্গে গেল ঝাঁপা ব্রীজের বাঁধ

admin
জুলাই ১৬, ২০১৫ ৩:৪৪ অপরাহ্ণ
Link Copied!

কপোতাক্ষ নদ থেকে ধেয়ে আসা দুই আড়াই ফুট পানির ব্যাবধানের চাপে ভেঙ্গে গেল রাজগঞ্জের ঝাঁপা বাজার সংলগ্ন ব্রীজের বাঁধটি। পানির স্রোতের শব্দ শুনে এক নজর দেখার জন্য এলাকার শত শত নারী পুরুষ ভীড় জমিয়েছে। ফলে উপজেলা সদরের পশ্চিম পাশের ৫/৬ টি ইউনিয়ন আাগামী ২৪ ঘন্টার মধ্যে পানিতে ভেসে যাওয়ার সম্ভবনা রয়েছে।je18
সরে জমিনে দেখা গেছে, যশোরের মনিরামপুর উপজেলার ঝাঁপা ইউনিয়নের ঝঁাঁপা বাজার সংলগ্ন কপোতাক্ষ নদের পাড়ের ব্রীজের বাঁধটি স্থানীয়দের সহযোগিতায় বাঁধা হলেও গত কয়েকদিনের ভারী বর্ষনে ও কপোতাক্ষ নদের ধেয়ে আসা দুই আড়াই ফুট পানির ব্যাবধানের চাপে ভেঁড়ি বাঁধটি ১৪ জুইলাই মঙ্গলবার দুপুরে ভেঙ্গে যায়। কপোতাক্ষ নদের ধেয়ে আসা পানির স্রোতটি ঝাঁপা বাঁওড়ে পড়াই প্রথমে ভেসে যাবে ব-দ্বীপ বিশিষ্ট ঝাঁপা গ্রামটি। এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে বাঁওড় উপচে পানি বিস্তৃর্ন এলাকা ছড়িয়ে যাবে। ফলে পানিতে তলিয়ে যাবে ঝাঁপা ,চালুয়াহাটি, শ্যামকুড়, হরিহরনগর ও মশ্বিমনগর ইউনিয়নের অধিকাংশ গ্রাম। বাঁওড় থেকে উপচে পড়া পানির অধিকাংশ পানি রাজগঞ্জ বাজার সংলগ্ন হানুয়ার মানিকগঞ্জ ব্রীজের খাল দিয়ে, মোবারকপুর ব্রীজের খাল দিয়ে ও মোবারকপুর শ্বশান ঘাট খাল দিয়ে প্রবল স্রোতে পানি বের হওয়ার কারনে এই সকল খালের পাশ্ববর্তী গ্রাম হানুয়ার, খালিয়া, মোনাহরপুর,চন্ডিপুর, ঘুঘুরাইল, লাউড়ি,শ্যামকুড়,আমিনপুর,চিনাটোলা, মোবারকপুর, লক্ষনপুর, রতনদিয়া, গৌরীপুর,আটঘরা, হাসাডাঙ্গী, চাকলা ,পারখাজুরা, নোয়ালী, ভরতপুর গ্রামের ব্যাপক ক্ষতি হবে বলে অনেকেই প্রতিনিধিকে জানিয়েছে। ব্রীজের বাঁধটি ভাঙ্গার সংবাদ শুনে এ সকল গ্রামের অনেকেই সাংবাদিকের কাছে ফোন দিয়ে পানির অবস্থা কি জানতে চেয়েছেন। এদিকে হঠাৎ এ সকল এলাকার লোকজন আতঙ্কের কারন হিসাবে জানা যায় গত কয়েক বছর আগে পর পর ২/৩ বছর উক্ত স্থান থেকে কপোতাক্ষ নদের ধেয়ে আসা পানিতে বিস্তৃর্ন এলাকা তলিয়ে গিয়েছিল। হাজার হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছিল। ব্যাপক ক্ষতি হয়েছিল ফসলের , শত শত পরিবার বাড়ি ছেড়ে রাস্তার পাশে, হাট বাজারে সরকারী বাসস্থানে , স্কুল, কলেজ ,মাদ্রাসায়, একটুকু উচু জায়গা দেখেই আশ্রয় নিয়েছিল। সেই কারনে উক্ত এলাকার লোকজন হঠাৎ আতঙ্ক হয়ে পড়েছে। ফলে এ সকল এলাকার মানুষ ঈদ আনন্দ থেকে বঞ্চিত হওয়ার সম্ভনা রয়েছে। এ বিষয়ে ঝাঁপা ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দীন আহমেদ প্রতিনিধি কে জানান, যে ভাবে কপোতাক্ষ নদের পানি ধেয়ে আসছে, আজ রাতের মধ্যে আমার ইউনিয়নের অধিকাংশ গ্রাম পানিতে ভেসেযেতে পারে। সাথে সাথে পার্শ্ববর্তী ইউনিয়ন গুলোরও ব্যাপক ক্ষতি হবে। এ বিষয়ে মনিরামপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা শরীফ নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন আমার এ বিষয়ে কোন বক্তব্য নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।